• সোমবার , ৩ জুন ২০২৪

কাপাসিয়া’য় টাইম বোমা! আতংকে ভূমি অফিসে ৬ ঘন্টা কাজ বন্ধ


প্রকাশিত: ৯:৪২ পিএম, ১৯ মে ২৪ , রোববার

নিউজটি পড়া হয়েছে ১৬ বার

 

গাজীপুর প্রতিনিধি : এবার গাজীপুরের কাপাসিয়ার রায়েদ ইউনিয়ন ভূমি কার্যালয়ে টাইম বোমা মিলেছে। দ্রুত এ টাইম বোমার খবর থানা এলাকায় ছড়িয়ে পড়ে। মানুষের ভীড় বাড়তে থাকে রিয়াদ ইউুনয়ন ভূমি অফিসে। এতে প্রায় ৬ ঘটনা থানা এলাকা স্থবির হয়ে পড়ে। যদিও এটি নিষ্ক্রিয় করেছে ঢাকা ডিএমপি কাউন্টার টেরোরিজম ও বোমা ডিসপোজার ইউনিট।

পরে এই ঘটনা উপজেলাজুড়ে বোমার আতঙ্ক ছড়িয়ে পড়ে।একপর্যায়ে ঢাকার বোমা নিষ্ক্রিয়করণ টিমকে খবর দিলে তারা এসে বোমা সদৃশ একটি ডিভাইস উদ্ধার করলে পরিস্থিতি স্বাভাবিক হয়।রোববার (১৯ মে) সকালের এ ঘটনায় ভূমি অফিসের কার্যক্রম ৬ ঘণ্টা বন্ধ ছিল।
ঘটনাস্থলে গিয়ে দেখা যায়, উপজেলার রায়েদ ইউনিয়ন ভূমি অফিসের চারপাশে রশি দিয়ে বেষ্টনী দিয়ে রেখেছে থানা পুলিশ। এ আতঙ্কে ভূমি অফিসের সব কার্যক্রম বন্ধ রয়েছে। ভূমি অফিসের সেবাপ্রত্যাশীরা এসে বোমাতঙ্কে ফিরে যাচ্ছেন, কেউবা দাঁড়িয়ে দেখছেন।

রোববার সকাল ৯টার সময় রায়েদ ইউনিয়ন ভূমি অফিসের পরিচ্ছন্নকর্মী রেজাউল করিম প্রথম বোমা সদৃশ একটি বস্তু দেখতে পায়। তিনি বলেন, খাকি কাগজে মোড়ানো একটি প্যাকেট দেখতে পাই। প্যাকেটটি ধরতেই হাত থেকে নিচে পড়ে যায়। পরে এটি তুলে দেখি এর মধ্যে মোবাইল ডিসপ্লের মতো লেখা দেখা যাচ্ছে। তা থেকে এক ধরনের টিক টিক শব্দ বের হচ্ছে। জিনিসটি অফিসের স্যারদের দেখালে তারা এটিকে টাইম বোমা বলে। পরে এটি পাশের মাটির ঘরে নিয়ে রেখে দেই।

ঢাকা ডিএমপি কাউন্টার টেরোরিজম ও বোমা ডিসপোজার ইউনিটের টিম লিডার মো. মাহমুদুজ্জামান দৈনিক সত্যকথা প্রতিদিন কে জানান, আমরা সকাল ১১টায় সংবাদ পেয়ে ঢাকা থেকে কাপাসিয়ায় রায়েদ ঘটনাস্থলে পৌঁছাই। আমাদের টিম প্রাথমিক তদন্তের পর এটিকে নিষ্ক্রিয় করার প্রক্রিয়া শুরু করে। পরে দেখা যায় এটি বোমার আদলে একটি নকল বোমা। কেউ হয়তো আতঙ্ক ছড়ানোর জন্য এ কাজটি করেছে।

বোমা আতঙ্কের ঘটনার সংবাদ পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করেছেন কাপাসিয়া উপজেলা নির্বাহী অফিসার এ কে এম লুৎফর রহমান ও সহকারী কমিশনার (ভূমি) রিফাত নূর মৌসুমী।সহকারী কমিশনার ভূমি রিফাত নূর মৌসুমী বলেন, মূলত আতঙ্ক ছড়ানোর জন্যেই যে কেউ এ কাজটি করেছে। বিষয়টি থানা পুলিশকে জানানো হয়েছে। তারা প্রয়োজনীয় আইনি পদক্ষেপ নিবেন।