• রোববার , ২৮ এপ্রিল ২০২৪

‘করোনা আল্লাহ’র অবাধ্যতার গজব’


প্রকাশিত: ৯:৪৭ পিএম, ১৩ মার্চ ২০ , শুক্রবার

নিউজটি পড়া হয়েছে ১৩৩ বার

স্টাফ রিপোর্টার : ‘করোনা ভাইরাস আল্লাহ’র অবাধ্যতার গজব’ বলে জানিয়েছেন,ইসলামী সমাজের আমীর হজরত সৈয়দ হুমায়ূন কবীর । তিনি বলেছেন, মানুষ যখন সৃষ্টিকর্তা আল্লাহ’কে ভুলে যায়, উচ্ছৃঙ্খল জীবন যাপন করে তখনি আল্লাহ্ রাব্বুল আলামীনের বিভিন্ন রকম আযাব-গজব তাদের উপর চলতে থাকে এবং ক্রমে ক্রমে বৃদ্ধি পেয়ে তাদের জীবনকে মহা বিপর্যয়ের দিকে ঠেলে দেয়। করোনা ভাইরাস, ঘূর্ণিঝড়, জলোচ্ছাস, ভূমিধ্বস এবং অর্থ সম্পদের মোহে বিভিন্ন দল, উপদলে বিভক্ত হয়ে মানুষে মানুষে দ্বন্ধ, সংঘাত ও সংঘর্ষে লিপ্ত হওয়া ইত্যাদি মূলতঃ আল্লাহ্ রাব্বুল আলামীনের আযাব-গজব।

আজ শুক্রবার ১৩ মার্চ আকিক হাবিবুজ্জামানের সভাপতিত্বে বাংলাদেশ ফটো জার্নালিষ্ট এসোসিয়েশন হলরুমে ‘করোনা ভাইরাস সহ আল্লাহ্ রাব্বুল আলামীনের বিভিন্ন রকম আযাব-গজব বিশ্ববাসীর জীবনে বিপর্যয় সৃষ্টি করছে কেন’ শীর্ষক আলোচনা সভায় ইসলামী সমাজের আমীর সৈয়দ হুমায়ূন কবীর এসব কথা বলেন।

তিনি বলেন, বর্তমানে মুসলিম উম্মাহসহ বিশ্ববাসী মানুষের সার্বভৌমত্ব ও মানব রচিত ব্যবস্থার অধীনে মানুষের মনগড়া আইনের আনুগত্য স্বীকার করে সৃষ্টিকর্তা আল্লাহর অবাধ্য হয়ে কাজ করছে।যার কারণে তারা আল্লাহ রাব্বুল আলামীনের বিভিন্ন রকমের আযাব-গজবের শিকার হয়ে বহুবিধ সমস্যায় জড়িয়ে দুর্ভোগ ও অশান্তিতে কাল কাটাচ্ছে। তিনি আরও বলেন, বিশ্বের মানুষ আজ মানবতা ভূলে গিয়ে জাতীয় এবং ধর্মীয় ও দলীয় সংকীর্ণতায় নিমজ্জিত হয়ে দুর্নীতি ও সন্ত্রাসের রাজত্ব কায়েম করেছে, যার কারণে মানুষে মানুষে হিংষা-বিদ্ধেষ এবং সংঘাত ও সংঘর্ষ চলছে।

হুমায়ূন কবীর বলেন, পরিপূর্ণ ইসলামি ব্যবস্থা মেনে চলাই করোনা ভাইরাসসহ সকল প্রকার আযাব-গজব থেকে পরিত্রাণের মূল উপায়।এজন্য তিনি সকলকে ইসলাম প্রতিষ্ঠার লক্ষ্যে শান্তিপূর্ণ দাওয়াতী আন্দোলনে শামিল হয়ে কল্যাণ ও মুক্তির পথে জীবন গড়ার আহ্বান জানান এবং করোনা ভাইরাসসহ সকল প্রকার আযাব- গজব থেকে পরিত্রান লাভে আল্লাহ্র সাহায্য ও রহমতের প্রার্থনা করেন। আলোচনা সভায় আরো বক্তব্য রাখেন মুহাম্মাদ ইয়াছিন, সোলায়মান কবীর, হাফিজুর রহমান, মাষ্টার মুহাম্মাদ আলী জিন্নাহ্, গুলজার আহ্মাদ, সৈয়দ মুহাম্মাদ কবীর প্রমূখ।