• বুধবার , ১৮ সেপ্টেম্বর ২০২৪

আরেক ফ্যাসিস্টকে ক্ষমতায় বসাবো না- রাজনীতিকদের হুশিয়ারি সারজিসের


প্রকাশিত: ২:৩২ এএম, ১৩ সেপ্টেম্বর ২৪ , শুক্রবার

নিউজটি পড়া হয়েছে ১০ বার

 


বিশেষ প্রতিনিধি : এক ফ্যাসিস্টকে দেশ ছাড়া করেছি অন্যকে সুযোগ দেওয়ার জন্য নয় বলে জানিয়েছেন বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সমন্বয়ক সারজিস আলম। তিনি বলেন, ‘পুলিশ বাহিনীকে বলে দিতে চাই যে আপনারা হুশিয়ার হয়ে যান, যদি মনে করেন যে কিছু হবে না তাহলে ভুল ধারনা। শেখ হাসিনার মতো আপনাদেরকেও দেশ ছাড়া করবো যদি শেখ হাসিনার মতো ফ্যাসিস্ট হয়ে থাকেন।

আর যারা দিবা স্বপ্ন দেখছেন তারা ভাইবেন না যে এক ফ্যাসিস কে দেশ ছাড়া করে এখন আরেক ফ্যাসিসকে ক্ষমতায় বসাবো।বৃহস্পতিবার (১২ সেপ্টেম্বর) বিকালে গণঅভ্যুত্থান প্রেরণায় শহিদ পরিবারের সঙ্গে সাক্ষাৎ এবং দুর্নীতি, চাঁদাবাজি ও সন্ত্রাসের বিরুদ্ধে ছাত্র- নাগরিক মতবিনিময় সভায় এসব কথা বলেন তিনি।

এই সমন্বয়ক আরও বলেন, ‘আপনারা রাজনীতি করবেন তবে যোগ্য হয়ে আসবেন যাতে করে কেউ আপনাকে কটু কথা না বলে। এমন লোক আসবে যারা কথা বলবে সঠিক কথা, যারা সাধারণ মানুষের কথা বলবে তারাই রাজনীতি করবে। একটি জিনিস মনে রাখবেন কেউ যদি কোন চাঁদাবাজি করে তাহলে কঠিন ব্যবস্থা নেওয়া হবে। আজকের পর থেকে সকল চাঁদাবাজি সকল সিন্ডিকেট বন্ধ করতে হবে।’

এছাড়াও অন্য সমন্বয়করা বলেন, ‘যে সকল প্রশাসনের আওয়ামী লীগের প্রভুরা বসে আছেন তারা হারুনের দিকে তাকান তাহলেই বুঝতে পারবেন। সাবধান হয়ে যান। ছাত্ররা যখন মাঠে নামে খালি হাতে ফিরে না, ১৯৫২ সালে তারা ফিরে নাই, ১৯৯০ সালেও শাসক নেমেছিলে। এবারও ছাত্র জনতা মাঠে নেমেছে আর ফ্যাসিস্ট হাসিনা নেমে গেছে।

আগামীতে যদি কেউ ফ্যাসিস্ট সরকার হতে চায় তাহলে কঠিন ভাবে তা ছাত্র জনতা মোকাবিলা করবে। আমরা কিন্তু মাঠ থেকে সরে যায়নি, আমরা ট্রাফিকের কাজ করেছি, ক্লিনিংয়ের কাজ করেছি, বন্যায় দুর্গত মানুষের পাশে দাঁড়িয়েছি।এ সময় বক্তব্য রাখেন বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সমন্বয়ক রফিকুল ইসলাম আইনি, মোবাশ্বিরুজ্জামান হাসান, মিতু আক্তার, আব্দুল্লাহ সালেহীন অয়ন, এলমা খন্দকার এ্যানী, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের সমন্বয়ক রাকিবুল হাসান।