• শনিবার , ১৯ অক্টোবর ২০২৪

হোশি কোনিও হত্যায় আর্থিক লেনদেনের ক্লু-রাজশাহী ব্র্যাক ব্যাংকের দুই কর্তা পাকরাও


প্রকাশিত: ৮:৪৯ পিএম, ৯ অক্টোবর ১৫ , শুক্রবার

নিউজটি পড়া হয়েছে ৯৮ বার

বিশেষ প্রতিবেদক. রংপুর :  হোশি কোনিও হত্যায় আর্থিক লেনদেনের ক্লু-মিলেছে।এ ঘটনায় রাজশাহী ব্র্যাক ব্যাংকের দুই কর্তা কে পাকরাও করেছে পুলিশ। রংপুর জেhoshi konio-www.jatirkhantha.com.bdলা পুলিশের একটি দল এসে ব্র্যাক ব্যাংকের রাজশাহী শাখার কর্মকর্তা সুলতান নাহিদ ও এইচএম শাহরিয়ারকে আটকের পর শুক্রবার দুপুরে তাদের নিয়ে রংপুরের উদ্দেশ্যে রওনা হয়।

রাজশাহী নগর গোয়েন্দা পুলিশের সহকারী কমিশনার সুশান্ত চন্দ্র রায় জানান, রংপুর জেলা পুলিশের একটি দল শুক্রবার দুপুরে নাহিদ ও শাহরিয়ার নামের দু’জনকে জাপানের নাগরিক হত্যা মামলায় আটক করে নিয়ে গেছে। এর বেশি কিছু তিনি জানেন না বলে জানান।

এ বিষয়ে জানতে ব্র্যাক ব্যাংকের রাজশাহী শাখার ব্যবস্থাপক আজগর হোসেনকে ফোন করলে তিনি কোনও মন্তব্য করতে রাজি হননি।পরে ব্র্যাক ব্যাংকের জনসংযোগ বিভাগের প্রধান জারা জাবিন মাহবুবকে ফোন করলে তিনি আটকের সত্যতা নিশ্চিত করে জানান, আটক সুলতান নাহিদ ব্র্যাক ব্যাংকের ব্রাঞ্চ সেলস অ্যান্ড সার্ভিস অফিসার ও এইচএম শাহরিয়ার ক্রেডিট কার্ড এক্সিকিউটিভ পদে ব্র্যাক ব্যাংকের রাজশাহী শাখায় কর্মরত।

তিনি বলেন, ‘বৃহস্পতিবার রাতে পুলিশ এসে ব্যাংকের চার কর্মকর্তাকে আটক করে। পরে জিজ্ঞাসাবাদ শেষে দু’জনকে ছেড়ে দিলেও নাহিদ ও শাহরিয়ারকে আটক করে নিয়ে যায়। তারা অপরাধী না দোষী এ বিষয়ে ব্যাংক কর্তৃপক্ষের কিছুই জানা নেই। তারা অপরাধী হলে পরে তাদের বিস্তারিত পরিচয় জানানো হবে।’

গত শনিবার সকালে রংপুরের মাহিগঞ্জ এলাকায় দুর্বৃত্তদের গুলিতে নিহত হন জাপানের নাগরিক হোশি কোনিও। মুখোশধারী দুর্বৃত্তরা কোনিওর বুকে তিনটি গুলে করে মোটরসাইকেলে পালিয়ে যায়। এ ঘটনায় পুলিশ তিনজনকে আসামি করে একটি হত্যা মামলা করে। ওই মামলায় এর আগে দু’জনকে গ্রেফতার করা হয়। তারা হলেন— স্বেচ্ছাসেবক দলের কেন্দ্রীয় কমিটির সভাপতি হাবিব-উন-নবী খান সোহেলের ছোট ভাই রংপুর মহানগর বিএনপির সদস্য রাশেদুন্নবী খান বিপ্লব ও নিহত জাপানি ব্যবসায়ীক অংশীদার হুমায়ুন কবির হিরা। মঙ্গলবার তাদের ১০ দিনের রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ শুরু করেছে পুলিশ।

হোশি কোনিও হত্যা মামলার বাদি কাউনিয়া থানার ওসি রেজাউল করিম জানান, রংপুর মহানগর বিএনপির নেতা রাশেদুন্নবী খান বিপ্লব ও নিহত জাপানির ব্যবসায়ীক অংশীদার হুমায়ুন কবির হিরা জিজ্ঞাসাবাদে যে তথ্য দিচ্ছেন সেগুলো যাচাই করে দেখা হচ্ছে। তাদের দেওয়া তথ্যের ভিত্তিতেই জিজ্ঞাসাবাদের জন্য রাজশাহী থেকে দু’জনকে রংপুরে আনা হয়েছে। এছাড়া র‌্যাব ও বিভিন্ন গোয়েন্দা সংস্থার লোকজনও হত্যাকারীদের গ্রেফতারে এ হত্যাকাণ্ড নিয়ে কাজ করছে।দ্রুত এ হত্যাকাণ্ড বিষয়ে সব তথ্য জানা যাবে বলে আশা প্রকাশ করেন ওসি রেজাউল।