• শুক্রবার , ৩ মে ২০২৪

হলি আর্টিজানে জঙ্গিদের আস্থাভাজন বাংলাদেশী তাহমিদ-হাসনাতকে নিয়ে চাঞ্চল্যকে


প্রকাশিত: ৩:৫৭ এএম, ৫ জুলাই ১৬ , মঙ্গলবার

নিউজটি পড়া হয়েছে ৫০ বার

বিশেষ প্রতিনিধি  :  হলি আর্টিজানে জঙ্গিদের কথিত আস্থাভাজন দুই বাংলাদেশীকে নিয়ে চাঞ্চল্য সৃষ্ঠি gulsan-Thamid-www.jatirkhantha.com.bdহয়েছে। সন্দেহভাজন এই দুই বাংলাদেশী হচ্ছে তাহমিদ ও হাসনাত। ঘটনার দিন এদের গতিবিধি ছিল সন্দেহজনক। গোয়েন্দারা এদের বিরুদ্ধে ‘সন্দেহজনক’ আচরণের প্রশ্ন তুলেছেন। গোয়েন্দারা জাতিরকন্ঠকে জানিয়েছেন, সন্দেহভাজন তাহমিদ হাসিব খান শিল্পপতি শাহরিয়ার খানের ছেলে।

তিনি আফতাব বহুমুখী ফার্মের ব্যবস্থাপনা পরিচালক ফজলে রহিম খান শাহরিয়ারের ছেলে। তাহমিদ ইউনিভার্সিটি অব টরেন্টোর ফুলটাইম স্টুডেন্ট। রাজধানী ঢাকার একটি নামকরা ইংলিশ মিডিয়াম স্কুলে তিনি পড়ছেন।গোয়েন্দাসূত্রে এসব তথ্য জানা গেছে।

শুক্রবার দুপুরে তিনি টরেন্টো থেকে বাংলাদেশে এসেছেন। এরপর ওই দিন সন্ধ্যার পর তার বান্ধবী ও বান্ধবীর আত্মীয়কে নিয়ে তিনি হলি আর্টিজানে খেতে গিয়ে আটকে পড়েন। শনিবার কমান্ডো অভিযানের পর তাকে উদ্ধার করা হয়। তবে সন্দেহভাজন হিসেবে এখনও তাকে পুলিশ হেফাজতে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।

আর সন্দেহভাজন অপর দু’জনের একজন হলেন নর্থ সাউথ ইউনিভার্সিটির সাবেক শিক্ষক প্রকৌশলী হাসনাত করিম। আর অপর জনের নাম পরিচয় জানা যায়নি। তাকে কাউন্টার টেররিজম ইউনিটের সদস্যরা জিজ্ঞাসাবাদ করছেন বলে নির্ভরযোগ্য সূত্র জানিয়েছেন।

সূত্র জানায়, গুলশানের হলি আর্টিজান বেকারিতে হামলার পর অনেকেই ভেতরে ও বাইরে আশে-পাশে লুকিয়ে ছিলেন। শনিবার সকালে সেনাবাহিনীর নেতৃত্বে ‘অপারেশন থান্ডার বোল্ট’ নামে অভিযান শেষে ঘটনাস্থলেই ৪জনকে জিজ্ঞাসাবাদ করে ছেড়ে দেওয়া হয়।

আর ভেতর থেকে নারী, শিশু ও তিন বিদেশিসহ ১৩ জন এবং আশপাশের এলাকা থেকে আরও ১৪ জনকে উদ্ধার করা হয়। এরপর তাদের গোয়েন্দা হেফাজতে নেওয়া হয়। জিজ্ঞাসাবাদ শেষে অন্যদের ছেড়ে দেওয়া হলেও ৩ জনকে এখনো জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।