• শুক্রবার , ৩ মে ২০২৪

সন্ত্রাসের মাদারশিপ পাকিস্তান : মোদি


প্রকাশিত: ৫:১৪ পিএম, ১৬ অক্টোবর ১৬ , রোববার

নিউজটি পড়া হয়েছে ৫৬ বার

23ডেস্ক রিপোর্টার  :  পাকিস্তানকে সন্ত্রাসের ‘মাদারশিপ’ হিসেবে আখ্যায়িত করেছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।রোববার গোয়ায় অনুষ্ঠিত ৮ম ব্রিকস সামিটে উপস্থিত রাষ্ট্রপ্রধানদের সম্মেলনে একথা বলেন তিনি।
ভারতের ইংরেজি দৈনিক টাইমস অব ইনডিয়ার খবরে বলা হয়, কোনো দেশের নাম উল্লেখ না করলেও পাকিস্তানের প্রধানমন্ত্রী নওয়াজ শরীফকে ইঙ্গিত করে মোদি বলেন, সন্ত্রাসবাদীদের প্রশ্রয় দেয়া দেশটির রাষ্ট্রীয় নীতিতেই রয়েছে।
22
মোদি বলেন, ‘পাকিস্তান একটি বিশ্বাসঘাতক দেশ, যারা সন্ত্রাসবাদের বিরুদ্ধে যুদ্ধের অজুহাতে ইউরোপ, আমেরিকা থেকে টাকা নেয় এবং এর পরিবর্তে সন্ত্রাসবাদের প্রশিক্ষণ দেয়।ব্রাজিল, রাশিয়া, চীন ও দক্ষিণ আফ্রিকা রাষ্ট্রপ্রধানদের সঙ্গে গোলটেবিল বৈঠকে ভারতের প্রধানমন্ত্রী আরো বলেন, ‘সন্ত্রাসের ক্রমবর্ধমান চাপে আজ মধ্যপ্রাচ্য, পশ্চিম এশিয়া, ইউরোপ এবং দক্ষিণ এশিয়ার দেশগুলো হুমকির সম্মুখীন। এর হিংস্র থাবায় আমাদের নাগরিকদের নিরাপত্তা ঝুঁকির মুখে। এতে আমাদের  অর্থনৈতিক প্রবৃদ্ধির লক্ষ্য ব্যাহত হচ্ছে।’

নরেন্দ্র মোদি বলেন, সন্ত্রাসের বিরুদ্ধে ভারত যে লড়াই চালিয়ে যাচ্ছে, তাতে আন্তর্জাতিক মহলের সম্মতি রয়েছে। সবাইকে পাশে নিয়েই আমরা সন্ত্রাসবাদের বিরুদ্ধে যুদ্ধ চালিয়ে যেতে চাই।