• শনিবার , ১৯ অক্টোবর ২০২৪

শিবসেনার হামলা মুম্বাইতে পাকিস্তান ভারত ক্রিকেট বোর্ডের বৈঠক পণ্ড


প্রকাশিত: ৮:১৭ পিএম, ১৯ অক্টোবর ১৫ , সোমবার

নিউজটি পড়া হয়েছে ৪৮ বার

অনলাইন ডেস্ক রিপোর্টার:   মুম্বাইতে পাকিস্তান ও ভারত ক্রিকেট বোর্ডের মধ্যে এক বৈঠক উগ্রবাদি শিব সেনার প্রতিবাদে পণ্ড হয়ে গেছে। বৈঠক শুরু হওয়ার আগেই শিব সেনার কর্মীরা বোর্ড অsibsanaব কন্ট্রোল ফর ক্রিকেট ইন ইন্ডিয়ার অফিসে চড়াও হয়। তারা বৈঠক বাতিলের জন্যে স্লোগান দিতে থাকে। পুলিশের বাধা উপেক্ষা করে তারা অফিসে ঢুকে পড়ে।

এদিকে পাকিস্তান ক্রিকেট বোর্ড প্রধান শাহরিয়ার খান ও নির্বাহী কমিটির প্রধান নাজাম শেঠি রোববার ভারতে এসে পৌঁছান। আগামী ডিসেম্বরে ভারত ও পাকিস্তানের মধ্যে ক্রিকেট ম্যাচ নিয়েই এ বৈঠকে আলোচনা হবার কথা ছিল। এমনকি এ সিরিজে বাংলাদেশকে অন্তর্ভুক্ত করা যায় কি না সে বিষয়টি নিয়েও আলোচনা হবার কথা ছিল। ভারতের ক্রিকেট বোর্ডের প্রধান শশাঙ্ক মনোহর পাকিস্তান ক্রিকেট বোর্ডের প্রধান শাহরিয়ার খানকে আমন্ত্রণ জানান।

ভারতের ক্রিকেট বোর্ডের সচিব অনুরাগ ঠাকুর বলেছেন, পাকিস্তান সংযুক্ত আরব আমিরাতে খেলতে আগ্রহী ছিল। এ নিয়ে দুবাইতে ইতিমধ্যে এক বৈঠকও অনুষ্ঠিত হয়। এসব ব্যাপারে চূড়ান্ত সিদ্ধান্ত নেয়ার জন্যে ভারতে আসেন পাকিস্তান ক্রিকেট বোর্ডের প্রধান। ভারতে আসার আগে পাকিস্তানের ক্রিকেট কর্মকর্তারা দেশটির জাতীয় নিরাপত্তা উপদেষ্টা সারতাজ আজিজের সঙ্গেও বৈঠক করেন।

এদিকে ভারত, পাকিস্তান ও বাংলাদেশের মধ্যে ত্রিদেশীয় ক্রিকেট অনুষ্ঠানের বিষয়টি নিয়েও আলোচনা হচ্ছে বলে ইংরেজি দৈনিক ডেইলি স্টারকে জানিয়েছেন, বাংলাদেশ ক্রিকেট বোর্ডের প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী। বিষয়টি নিয়ে অনানুষ্ঠানিকভাবে তার সঙ্গে আলোচনা হয়েছে পাকিস্তান ও ভারতের ক্রিকেট কর্মকর্তারা। নিজামউদ্দিন চৌধুরী বাংলাদেশ খেলার আমন্ত্রণ পেলে বিষয়টি নিয়ে সক্রিয়ভাবেই বিবেচনা করবে বাংলাদেশ ক্রিকেট কন্ট্রোল বোর্ড। তবে আয়োজনকারী দেশ ঠিক করবে কারা দেশটিতে খেলতে যাবে।