• শুক্রবার , ৩ মে ২০২৪

মাদক উৎখাতে সকলকে এগিয়ে আসতে হবে:নেয়াজ


প্রকাশিত: ১০:১৩ পিএম, ২৩ জানুয়ারী ২২ , রোববার

নিউজটি পড়া হয়েছে ৪৫৪ বার

পল্লবী প্রতিনিধি : বাংলাদেশের পাড়া মহল্লা ও গ্রাম পর্যায় হতে মাদক উৎখাতে সরকারের পাশাপাশি সকলকে এগিয়ে আসার আহবান জানিয়েছেন বিবিআরএ এর প্রধান পৃষ্ঠপোষক জননেতা নেয়াজ আহমদ খান। মাদকের প্রসার রোধ ও কিশোর গ্যাং তৎপরতা বন্ধের দাবীতে মিরপুরে ক্যাম্পবাসী বিহারীদের সমাবেশে তিনি এসব কথা বলেন। শনিবার ২২ জানুয়ারী বিকালে রাজধানীর মিরপুর-১১ এর বিহারী মিল্লাত ক্যাম্পের সম্মুখস্থ সড়কে বাংলাদেশী বিহারী পূণর্বসান সংসদ (বিবিআরএ) পল্লবী থানা শাখা বিহারী ক্যাম্পে মাদকের প্রসার রোধ ও কিশোর গ্যাং তৎপরতা বন্ধের দাবীতে সমাবেশ ও মিছিল করেছে। সমাবেশে সভাপতিত্ব করেন বিবিআরএ এর পল্লবী থানার সভাপতি মোঃ শা’বান।

সমাবেশে প্রধান অতিথি ছিলেন বিবিআরএ এর প্রধান পৃষ্ঠপোষক জননেতা নেয়াজ আহমদ খান, বিশেষ অতিথি ছিলেন সংগঠনের কেন্দ্রীয় সভাপতি মোঃ কাওসার পারভেজ ভুলু। বিকাল সাড়ে চার ঘটিকায় শুরু হওয়া সমাবেশ সন্ধ্যা সাত ঘটিকা পর্যন্ত চলে। সমাবেশে প্রধান অতিথি বিবিআরএ এর প্রধান পৃষ্ঠপোষক জননেতা নেয়াজ আহমদ খান বাংলাদেশের পাড়া মহল্লা ও গ্রাম পর্যায় হতে মাদক উৎখাতে সরকারের পাশাপাশি সকলকে এগিয়ে আসার আহবান জানিয়েছেন।

তিনি তার বক্তব্যে মাদক ব্যবসায়ীদের প্রতি সহানুভুতিশীল হওয়ার আহবান জানিয়ে তাদেরকে সমাজে ও স্বাভাবিক জীবনে ফিরে আসার পথ সুগম করতে সকলকে ঐক্যবদ্ধভাবে কাজ করার আহবানও জানিয়েছেন। বিহারী ক্যাম্পে শিক্ষার অভাব ও বেকারত্ব সীমাহীন স্থান করে নেওয়ায় মাদকের প্রসার রোধ শুধুই পুলিশের পক্ষে একা সম্ভব নয় বলে উল্লেখ করে বিভিন্ন এনজিও ও বিত্তবান ব্যক্তিদেরকে সাহায্যের হাত সম্প্রসারণের অনুরোধ করেছেন বিবিআরএ এর প্রধান পৃষ্ঠপোষক জননেতা নেয়াজ আহমদ খান।

পল্লবীতে মাদকের দালাল ও মাত্রাতিরিক্ত সোর্স বৃদ্ধি পাওয়ায় তার বক্তব্যে উদ্বেগ প্রকাশ করেছেন বিবিআরএ এর প্রধান পৃষ্ঠপোষক। বিবিআরএ এর প্রধান কিশোর গ্যাং চক্রকে কটোর হস্তে মোকাবেলার জন্য আইন শৃংখলা প্রয়োগকারী সংস্থাসমূহের প্রতি আহবান জানিয়েছেন। সংগঠনের কেন্দ্রীয় সভাপতি তার বক্তব্যে এজাহারে উল্লেখিত আসামীকে গ্রেফতার করে থানায় নিয়ে যাওপার পরে রহস্যজনক উপায়ে থানা হতে মুক্তিদানের ঘটনায় উদ্বেগ প্রকাশ করে এর সাথে জড়িত পল্লবীর সেকেন্ড অফিসার কাওসার মাহমুদকে সতর্ক করেছেন ও সংশ্লিষ্টদের নিন্দা জানিয়েছেন। বিহারী নেতা ভুলু পল্লবীর কিশোর গ্যাং চক্রকে শক্ত হাতে দমনের জন্য সরকারের প্রতি দাবী জানিয়েছেন।

সমাবেশে বক্তারা বিহারী ক্যাম্পে চাঁদাবাজী ও নানান প্রকার দখলবাজী বন্ধে পুলিশ প্রশাসনের নিরপেক্ষ সহযোগীতা কামনা করেছেন। নিরীহ মানুষকে মাদকের মামলায় না জড়ানোর জন্য পুলিশ প্রশাসনের প্রতি বিশেষভাবে অনুরোধ করেছেন বিহারী নেতৃবৃন্দ। বিহারী নেতৃবৃন্দ মাদক ব্যবসায়ী ও তাদের দালালদের প্রতি আরো কঠোর হওয়ার জন্য আহŸান জানিয়েছেন। সমাবেশে বক্তব্য রাখেন শেখ ইয়াসির, মোঃ মাহতাব ভাসানী, শেখ আলী ঈমাম পাপ্পু, মোঃ শামীম, সাঈদ আহমদ দৌলত, সাব্বির আহমদ, মোঃ নাসিম, হাবিবুল্লাহ পারভেজ, মোহাম্মাদ খুরশিদ প্রমুখ। সমাবেশ শেষে একটি মিছিল ভাসানী মোড়, রহমত ক্যাম্প, মাদ্রাসা ক্যাম্প, কনসার্ন ক্যাম্প, ওয়াপদা বিল্ডিং ক্যাম্প হয়ে উল্টা বাবা মাজারের নিকট গিয়ে শেষ হয়। সমাবেশ ও মিছিলে কোন অপ্রতিকর ঘটনা ঘটেনি।