• শুক্রবার , ৩ মে ২০২৪

বেইজিংয়ের ভয়াবহ বায়ু দূষণ-রেড ‍অ্যালার্ট জারি


প্রকাশিত: ১:৪৬ পিএম, ২২ ডিসেম্বর ১৫ , মঙ্গলবার

নিউজটি পড়া হয়েছে ১০০ বার

120 অনলাইন ডেস্ক রিপোর্টার:  ধোঁয়ায় আচ্ছন্ন চীন, বেইজিংয়ের পর তিয়ানজিয়ানে ‘রেড ‍অ্যালার্ট’ জারি করা হয়েছে।ধোঁয়ায় আচ্ছন্ন চীন, বেইজিংয়ের পর তিয়ানজিয়ানে ‘রেড ‍অ্যালার্ট’ জাারি হলো।

প্রচণ্ড ধুলি-ধোঁয়ার কারণে চীনের রাজধানী বেইজিংয়ে কয়েকদিন ধরে রেড এলার্ট চলছে। এবার সর্তকর্তা জারি করা হলো শিল্পনগরী তিয়ানজিয়ানে। প্রথমবারের মতো শহরটিতে রেড ‍অ্যালার্ট জারি করা হলো।

আবহাওয়া অধিদফতর জানায়, আগামী দিনগুলোতে তীব্র বায়ু দূষণের আশঙ্কায় মঙ্গলবার (২২ ডিসেম্বর) থেকে ‘রেড অ্যালার্ট’ জারি করা হয়েছে। এ সতর্কতা জারির সঙ্গে সঙ্গে এই অঞ্চলে গাড়ির ব্যবহার সীমিত, শিল্প-কারখানা ও নির্মাণ কাজ বন্ধ রাখতে বলা হয়েছে।এছাড়া সর্তকতা জারির কারণে কিন্ডারগার্ডেন, প্রাইমারি ও মাধ্যমিক স্কুলগুলোতে ক্লাস বাতিলের কথা বলা হয়েছে।

দ্বিতীয় সর্বোচ্চ সর্তকতা হিসেবে শনিবার (২০ ডিসেম্বর) তিয়ানজিয়ানে অরেঞ্জ (কমলা) অ্যালার্ট জারি করা হয়। দূষণের কারণে চলতি বছর এখন পর্যন্ত শহরটিতে ১৬ বার সর্তকতা জারি করেছে কর্তৃপক্ষ।এর আগে একই কারণে রাজধানী বেইজিংয়ে ৭ ডিসেম্বর প্রথমবার ও ১৮ ডিসেম্বর দ্বিতীয়বার ‘রেড অ্যালার্ট’ জারি করে কর্তৃপক্ষ।