• মঙ্গলবার , ২২ অক্টোবর ২০২৪

পুরুষ নির্যাতন প্রতিরোধে আইন প্রণয়নের দাবি হাজী সেলিমের


প্রকাশিত: ৯:৪৩ এএম, ২৫ মার্চ ১৫ , বুধবার

নিউজটি পড়া হয়েছে ১৫৩ বার

 1415277865.................জাতীয় সংসদ রিপোর্টার.ঢাকা: পুরুষ নির্যাতন প্রতিরোধে আইন প্রণয়নের দাবি জানিয়ে সংসদ সদস্য ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র পদপ্রার্থী হাজী সেলিম বলেছেন, ‘স্ত্রীর যন্ত্রণায় অতিষ্ঠ হয়ে উঠছে স্বামীরা, পুরুষরা স্ত্রীকে কিছু বলে তখন তার বিরুদ্ধে মামলা হয়। মেয়ের পক্ষ থেকে তার আত্মীয় স্বজনরা ছেলের বাড়ি ভাংচুর করে, হামলা করে। ছেলে পালিয়ে থাকে। আটক হলে তিন মাসের আগে জামিন পায় না। জাতীয় সংসদ ভবনে মঙ্গলবার অনির্ধারিত আলোচনায় হাজী সেলিম এই দাবি জানান।

হাজী সেলিম বলেন, সংসদ সদস্য হিসেবে আমিও একটু-আকটু বিচার করে থাকি। যদি কোনো দিন আমার বাড়িতে ২০টি বিচার হয়ে থাকে তার মধ্যে ১৫টি থাকে স্বামী-স্ত্রীর ঝগড়া নিয়ে। স্বামীরা স্ত্রীর যন্ত্রণায় অতিষ্ঠ হয়ে উঠছে।’ কথাগুলো বলেছেন সংসদ সদস্য ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র পদপ্রার্থী হাজী সেলিম।

পুরুষ নির্যাতন প্রতিরোধে আইন প্রণয়নের দাবি জানিয়ে তিনি বলেন, মেয়র নির্বাচন করার জন্য আগামী দুই-এক দিনের মধ্যে সংসদ সদস্য পদ থেকে পদত্যাগ করব। সংসদ থেকে পদত্যাগ করার আগে পুরুষ নির্যাতন প্রতিরোধে একটা আইন প্রণয়নের দাবি তুলে রাখতে চাই। আজ এটা জনদাবিতে পরিণত হয়েছে।

।হাজী সেলিম বলেন, মাননীয় স্পিকার আপনি খেয়াল করেছেন, আমি যখন পুরুষ নির্যাতন প্রতিরোধে আইনের দাবি করেছি তখন সবাই (সংসদ সদস্য) টেবিলে চাপড়েছে। যার মানে সবার সমর্থন আছে।হাজী সেলিম বলেন, নারীদের যদি সমান অধিকার থাকে তাহলে পুরুষেরও সমান অধিকার আছে। পুরুষ নির্যাতনে তাই একটি আইন প্রণয়ন করা প্রয়োজন।