• শনিবার , ৪ মে ২০২৪

দহগ্রামে থ্রিজি সেবা উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা


প্রকাশিত: ১:২০ পিএম, ২৫ নভেম্বর ১৫ , বুধবার

নিউজটি পড়া হয়েছে ৫৩ বার

hasina-ganovhabon-www.jatirkhantha.com.bdস্টাফ রিপোর্টার:  লালমনিরহাটের বিলুপ্ত ছিটমহল দহগ্রাম-অঙ্গরপোতার মানুষ প্রবেশ করলেন থ্রিজি যুগে। বুধবার দুপুরে গণভবন থেকে গ্রামীণফোনের নেটওয়ার্ক ব্যবহার করে ভিডিও কনফারেন্সের মাধ্যমে এই থ্রিজি সেবার উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্সে দহগ্রামে কথা বলেন সেখানকার বাসিন্দাদের সঙ্গে। এ সময় দহগ্রামে উপস্থিতি ছিলেন টেলিযোগাযোগ প্রতিমন্ত্রী তারানা হালিম।

এ সময় প্রধানমন্ত্রী বলেন, দেশে এখন ৪ কোটি ৯০ লাখ মানুষ ইন্টারনেট ব্যবহার করছে, ১৬ কোটি মানুষের দেশে ১১ কোটি সিম কার্ড রয়েছে। অথচ বিএনপি সরকারের সময় ফোন করলেও ১০ টাকা, না ধরলেও ১০ টাকা দিতে হতো। দেশের প্রায় সব সেবামূলক কাজই মোবাইল লাইনে সম্পন্ন হচ্ছে। তিনি আরও বলেন, অবহেলিত দহগ্রাম-অঙ্গরপোতার মানুষ আজ নতুন যুগে প্রবেশ করেছেন। অনেক উন্নত দেশ যা পারে না বাংলাদেশের মানুষ তা পারে।

বাংলাদেশের মানুষ অসাধ্যকে সাধন করেছে।২০০৯ সালে রাষ্ট্রীয় অপারেটর টেলিটকের থ্রিজি সেবার উদ্বোধন করেছিলেন প্রধানমন্ত্রী। যদিও সেটি ছিল পরীক্ষামূলক। এরপর ২০১৩ সালে নিলামের মাধ্যমে সবগুলো বেসরকারী অপারেটর থ্রিজিতে চলে যায়। বর্তমানে দেশে ২ কোটি থ্রিজি গ্রাহক রয়েছে।