• শনিবার , ১৯ অক্টোবর ২০২৪

জনগণের ক্ষমতায়নে অগণতান্ত্রিক অপশক্তির বিরুদ্ধে আন্দোলনের বিকল্প নেই-খালেদা


প্রকাশিত: ১২:১৯ এএম, ১০ অক্টোবর ১৫ , শনিবার

নিউজটি পড়া হয়েছে ৭৬ বার

ডেস্ক রিপোর্ট:  মানুষের বাক স্বাধীনতা ও মৌলিক অধিকার নিশ্চিত করতে ও জনগণের ক্ষমতায়নের লক্ষ্যে রাষ্ট্র ও সমাজের সকল স্তরে অগণতান্ত্রিক ও অপশক্তির বিরুদ্ধে আন্দোলনের কোনো বিকল্প নেই বলে মন্তব্য করেছেন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া।

শহীদ জেহাদ দিবস উপলক্ষে শুক্রবার গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে লন্ডন সফররত বিএনপি চেয়ারপারসন বেগkhalada-zia-www.jatirkhantha.com.bdম খালেদা জিয়া এ মন্তব্য করেন। একই সঙ্গে শহীদ নাজির উদ্দিন জেহাদের স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা জানান ও তার রুহের মাগফিরাত কামনা করেন তিনি।

বিবৃতিতে খালেদা জিয়া বলেন, বহুদলীয় গণতন্ত্র প্রতিষ্ঠার লক্ষ্যে সামরিক শাসন বিরোধী আন্দোলনে একটি অবিস্মরণীয় নাম শহীদ নাজির উদ্দিন জেহাদ। নব্বইয়ের স্বৈরাচার বিরোধী গণআন্দোলনে অগ্রনী ভূমিকা পালন করতে গিয়ে শাহাদাত বরণ করেন এই অকুতোভয় ছাত্রনেতা। তার রক্ত স্রোতের ধারা বেয়েই ঐ বছর সংঘটিত হয় গণঅভ্যুত্থান, পতন হয় স্বৈরশাসক এরশাদের । গণতন্ত্রকে পুন:প্রতিষ্ঠার দৃঢ় প্রত্যয় নিয়েই জেহাদ নিজের জীবন উৎসর্গ করেছিলেন। আমরা তার আরাধ্য স্বপ্নকে বাস্তবায়ন করতে না পারলে তার ত্যাগ অস্বীকৃত হবে।

তিনি বলেন, গণতান্ত্রিক প্রতিষ্ঠানসমূহকে রক্ষা এবং তাকে বিকশিত করতে আমাদের আরও সংগ্রাম করতে হবে। মানুষের স্বাধীনতা ও মৌলিক অধিকার নিশ্চিত করতে জনগণের ক্ষমতায়নের লক্ষ্যে রাষ্ট্র ও সমাজের সকল স্তরে অগণতান্ত্রিক অপশক্তির বিরুদ্ধে আন্দোলনের কোন বিকল্প নেই।

তাই শহীদ জেহাদের আত্মত্যাগের প্রেরণাকে বুকে লালন করেই দেশি-বিদেশি অপশক্তির চক্রান্ত প্রতিহত, স্বাধীনতা-সার্বভৌমত্ব রক্ষা এবং গণতন্ত্রকে সমুন্নত রাখতে সক্ষম হবো।