• মঙ্গলবার , ১৭ সেপ্টেম্বর ২০২৪

গণভবন পাহারায় নিরীহ আওয়ামী লীগাররা


প্রকাশিত: ১০:০১ পিএম, ৩ আগস্ট ২৪ , শনিবার

নিউজটি পড়া হয়েছে ৪২ বার

লাবণ্য চৌধুরী : এবার গণভবন পাহারায় নিরীহ আওয়ামী লীগাররা মাঠে নেমেছে। রাজধানীর শেরেবাংলা নগর এলাকায় প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনকে ঘিরে আইনশৃঙ্খলা বাহিনীর পাশাপাশি আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগসহ বিভিন্ন অঙ্গসংগঠনের নেতাকর্মীরা অবস্থান নিয়ে পাহারায় বসেছেন।

আওয়ামী লীগের নেতাকর্মীরা বলছেন, কোনোভাবেই যেন আন্দোলনকারীরা গণভবনের আশেপাশে না আসতে পারে কিংবা গণভবনে কোনো আক্রমণ না করতে পারে এ জন্য তারা অবস্থান নিয়েছেন।শনিবার সকাল ৮টা থেকে আসাদগেট আড়ং, কলেজ গেটের সোহরাওয়ার্দী হাসপাতালের পাশে, খামারবাড়ী মোড় ও আগারগাঁও এলাকায় আইনশৃঙ্খলা বাহিনীর পাশাপাশি আওয়ামী লীগের বিভিন্ন অঙ্গসংগঠনের নেতাকর্মীরা অবস্থান নেন।

বিশেষ করে বিকাল সাড়ে ৫টার পর থেকে মোহাম্মদপুর, আদাবর, শেরেবাংলা নগর, মিরপুর, তেজগাঁওসহ আশেপাশের নেতাকর্মীরা গণভবনের আশেপাশে লাঠিসোটা হাতে মিছিল নিয়ে এসে জড়ো হতে দেখা যায়। আওয়ামী লীগের নেতাকর্মীরা বলছেন, কেউ যেন কোনোভাবে গণভবনের আশেপাশে না আসতে পারে। সেজন্য বিকালের পর থেকে বিভিন্ন এলাকা থেকে নেতাকর্মীরা এসে জড়ো হওয়া শুরু করেছেন।

ঢাকা মহানগর আওয়ামী লীগের সভাপতি শেখ বজলুর রহমানের নেতৃত্বে আড়ংয়ের সামনে নেতাকর্মীরা সকাল থেকে অবস্থান নিতে দেখা যায়। তিনি বলেন, সকাল ৮টা থেকে আমরা গণভবনের পাহারায় এখানে নেতাকর্মীদের নিয়ে শক্ত অবস্থান নিয়েছি। আমাদের লক্ষ্য কোনোভাবেই যেন গণভবনে কেউ আক্রমণ না করতে পারে। প্রয়োজনে আমরা জীবন দিয়ে হলেও গণভবনে কাউকে আক্রমণ করতে দিব না। যতক্ষণ না আন্দোলন শেষ হচ্ছে। ততক্ষণ পর্যন্ত আমরা গণভবনের চারপাশে পাহারায় থাকব। ডাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সভাপতির পাশাপাশি, মহানগরের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা আড়ংয়ের সামনে এসে সকাল থেকে অবস্থান নেন।

এছাড়াও কলেজ গেট সোহরাওয়ার্দী হাসপাতালের সামনে আদাবর থানা আওয়ামী লীগ ও অন্যান্য অঙ্গসংগঠন, আগারগাঁও মোড় বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রের সামনে মিরপুর ও শেরেবাংলা নগর থানা আওয়ামী লীগ ও অন্যান্য অঙ্গসংগঠনের নেতাকর্মীরা এবং খামারবাড়ী মোড়ে শেরেবাংলা নগর ও তেজগাঁও থানা আওয়ামী লীগ এবং অন্যান্য অঙ্গসংগঠনের নেতাকর্মীরা অবস্থান নিতে দেখা যায়।