• শুক্রবার , ৩ মে ২০২৪

ঈদ টার্গেট ডাকাতি নস্যাত বাঁশখালীতে


প্রকাশিত: ১১:৩১ পিএম, ১৩ জুন ১৮ , বুধবার

নিউজটি পড়া হয়েছে ৯৩ বার

চট্টগ্রাম থেকে প্রদীপ শীল  :  ঈদের আগে বড় ধরনের ডাকাতি ও সন্ত্রাসী প্রক্রিয়া রুখে দিয়েছে বাঁশখালী পুলিশ। Baskhali police-www.jatirkhantha.com.bdগ্রেফতার করেছে ৭ আগ্নেয়াস্ত্রসহ দুই দুর্ধর্ষ ডাকাতকে। চট্টগ্রাম পুলিশের মিডিয়া ও জনসংযোগ কর্মকর্তা অতিরিক্ত পুলিশ সুপার মহিউদ্দিন মাহমুদ সোহেল জাতিরকন্ঠকে জানান, গোপন সংবাদের ভিত্তিতে তাঁরা এই অভিযান পরিচালনায় সফল হন।

বাঁশখালী তানার ওসি জানান, ভোরে গোপন সংবাদের ভিত্তিতে বাঁশখালী থানা পুলিশের একটি দল সরল বাজার এলাকায় ওৎ পেতে থাকে। এসময় ডাকাতির প্রস্তুতিকালে অভিযান চালিয়ে পাকরাও করা হয় ডাকাত উমর মাদু ওরফে মাইদ্যা(৪৫), পিতা-মৃত অজি উল্লাহ ও  মোহাম্মদ আলী(৫০), পিতা-সোলতান আহমদকে। এরা দক্ষিণ সরল, থানা-বাঁশখালী, জেলা-চট্টগ্রাম এর বাসিন্দা। এদের কাছ থেকে ৪টি একনলা বন্দুক ও ৩টি এলজি উদ্ধার করা হয়।

গ্রেফতারকৃতদের বিরুদ্ধে বাঁশখালী থানায় হত্যা, ডাকাতিসহ একাধিক মামলা রয়েছে। জিজ্ঞাসাবাদে তারা ফিশিং বোটে ডাকাতি, জেলেদের মাছ ও জাল ছিনতাই, সাগরে মাছ ধরতে যাওয়া জেলেদের অপহরণ করে মুক্তিপণ আদায়সহ সম্পত্তি সংক্রান্ত বিভিন্ন অপরাধ সংঘটনের উদ্দেশ্যে আগ্নেয়াস্ত্রগুলো মহেশখালী থেকে এনেছে মর্মে স্বীকার করে। এদের বিরুদ্ধে বাঁশখালী থানার মামলা দায়ের করা হয়েছে। মামলা নং-১৪, তাং-১৩/৬/২০১৮খ্রি: ধারা-১৮৭৮ সনের অস্ত্র আইনের ১৯-অ রুজু করা হয়েছে।