• শনিবার , ১৯ অক্টোবর ২০২৪

ইউনাইটেড এয়ারওয়েজের তহবিল সংগ্রহে চুক্তিবদ্ধ হলো আইসিবি ক্যাপিটেল ম্যানেজমেন্ট


প্রকাশিত: ৩:১৮ এএম, ২১ অক্টোবর ১৫ , বুধবার

নিউজটি পড়া হয়েছে ৫৩ বার

united md signing-www.jatirkhantha.com.bdUnited airways-www.jatirkhantha.com.bdহাসানুর রহমান:    বাংলাদেশের এভিয়েশন ব্যবসায় অারও একধাপ এগিয়ে গেল দেশের বৃহত্তম এয়ারলাইন্স ইউনাইটেড এয়ারওয়েজ (বিডি) লিমিটেড।এখন থেকে আই সি বি ক্যাপিটেল ম্যানেজমেন্ট লিমিটেড ইউনাইটেড এয়ারওয়েজের তহবিল সংগ্রহ করবে। এলক্ষ্যে আজ মঙ্গলবার বিকেলে একটি চুক্তি স্বাক্ষর হয়েছে। ইনভেষ্টমেন্ট কর্পোরেশন অব বাংলাদেশ এর মতিঝিলস্থ প্রধান কার্যালয়ে চুক্তিটি স্বাক্ষরিত হয়।

আইসিবি সূত্র জাতিরকন্ঠকে জানায়, বাংলাদেশের বেসরকারী এভিয়েশন খাতের একমাত্র তালিকাভুক্ত কোম্পানী ইউনাইটেড এয়ারওয়েজ (বিডি) লিমিটেড।এই স্বনামধন্য প্রতিষ্ঠানটির সঙ্গেই আই সি বি ক্যাপিটেল ম্যানেজমেন্ট লিমিটেডের একটি চুক্তি স্বাক্ষর হয়েছে। উক্ত চুক্তির আওতায় আই সি বি ক্যাপিটেল ম্যানেজমেন্ট লিমিটেড ইউনাইটেড এয়ারওয়েজ (বিডি) লিমিটেড এর তহবিল সংগ্রহে ইস্যু ম্যানেজার এর সার্বিক দায়িত্ব পালন করবে।

সংগৃহীত তহবিল দ্বারা ইউনাইটেড এয়ারওয়েজ বহরে নতুন উড়োজাহাজ সংযোজন করবে এবং বিদ্যমান উড়োজাহাজগুলোর ভারী রক্ষণাবেক্ষন সম্পন্ন করে অভ্যন্তরীণ ও আন্তর্জাতিক রুটগুলোতে ফ্লাইট সম্প্রসারণ করা ছাড়াও নতুন গন্তব্যে ফ্লাইট পরিচালনা করার পরিকল্পনা করেছে।

উল্লেখ করা যেতে পারে যে ইউনাইটেড এয়ারওয়েজ ২০০৭ সালের ১০ই জুলাই ৩৭ আসন বিশিষ্ট একটি ড্যাশ-৮ বিমান দিয়ে ঢাকা-সিলেট রুটে যাত্রা শুরু করে মাত্র ৮ বছরে বহরে ১১টি বিমান (২টি এয়ারবাস – ৩১০, ৫টি এমডি-৮৩, ৩টি এটিআর-৭২, ১টি ড্যাশ-৮) সংযোজন করে সকল অভ্যন্তরীন ও ১০টি আন্তর্জাতিক রুটে ফ্লাইট পরিচালনার মাধ্যমে ২২ লক্ষাধিক যাত্রী ও প্রায় ৬ হাজার টন মালামাল পরিবহন করেছে।

আনুমানিক প্রায় ১৪০০ কোটি টাকা বৈদেশিক মুদ্রা সাশ্রয় করেছে। ইউনাইটেড এয়ারওয়েজ এযাবত ১৩টি জাতীয় ও আন্তর্জাতিক পুরষ্কার প্রাপ্ত হয়েছে যা এর সফলতারই পরিচায়ক। চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে ইনভেষ্টমেন্ট কর্পোরেশন অব বাংলাদেশ  এবং আই সি বি ক্যাপিটেল ম্যানেজমেন্ট লিমিটেড এর প্রধান নির্বাহীগণ ও উর্ধ্বতন কর্মকর্তাগণ এবং ইউনাইটেড এয়ারওয়েজ (বিডি) লিমিটেড এর পক্ষে ফাউন্ডার চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পরিচালক, ক্যাপ্টেন তাসবীরুল আহমেদ চৌধুরী, নির্বাহী চেয়ারম্যান, ড. এম এ মুবিন, পরিচালক সৈয়দ আব্দুল মুক্তাদির সহ উর্ধ্বতন কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।