• শুক্রবার , ৩ মে ২০২৪

আইডিইবি নির্বাচনে বিপুল ভোটে জয়ী হামিদ-শামসুর প্যানেল


প্রকাশিত: ৫:১৫ পিএম, ৩১ ডিসেম্বর ২২ , শনিবার

নিউজটি পড়া হয়েছে ২৯ বার

স্টাফ রিপোর্টার : ইনস্টিটিউশন অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স, বাংলাদেশ (আইডিইবি) কেন্দ্রীয় নির্বাহী কমিটির নির্বাচন সম্পন্ন হয়েছে। এতে সভাপতি পদে ইঞ্জিনিয়ার এ কে এম এ হামিদ এবং সাধারণ সম্পাদক পদে ইঞ্জিনিয়ার মো. শামসুর রহমান এর নেতৃত্বাধীন পূর্ণ প্যানেল নির্বাচিত হয়েছেন। শুক্রবার (৩০ ডিসেম্বর) রাতে ভোট গণনা শেষে প্রাথমিকভাবে এ ফলাফল ঘোষণা করা হয়।

জানা গেছে, আইডিইবির কেন্দ্রীয় নির্বাহী কমিটির ২০২৩-২০২৫ টার্মের নির্বাচনে মুক্তিযুদ্ধের স্বপক্ষ শক্তির পূর্ণ প্যানেল এ কে এম এ হামিদ-মো. শামসুর রহমান বিপুল ভোটে জয়লাভ করেন। সভাপতি এ কে এম এ হামিদ এবং সাধারণ সম্পাদক মো. শামসুর রহমানসহ প্যানেলের সব প্রার্থী বিপুল ভোটে বিজয় অর্জন করে। নির্বাচনে ৭৬ দশমিক ২ শতাংশ ভোটাধিকার প্রয়োগ করে। এ কে এম এ হামিদ-মো. শামসুর রহমান প্যানেলের প্রার্থীরা কাস্টিং ভোটের ৯০ শতাংশ ভোট পেয়ে বিজয়ী হন।

দেখা গেছে, কেন্দ্রীয় নির্বাহী কমিটির ২০২৩-২০২৫ টার্মের নির্বাচন গত বৃহস্পতিবার (২৯ ডিসেম্বর) ঢাকাসহ ৭১টি কেন্দ্রে উৎসব মুখর পরিবেশে অনুষ্ঠিত হয়। বাংলাদেশ বিনির্মাণ, দেশ ও জনগণের কল্যাণে এবং সর্বস্তরের সদস্য প্রকৌশলীদের সমস্যা সমাধানে কাজ করার অঙ্গীকার নিয়ে হামিদ- শামসুর প্যানেল নির্বাচনে অংশ নিয়ে সব পদে বিপুল ভোটে জয়ী হয়।
প্রধান নির্বাচন কমিশনার বীর মুক্তিযোদ্ধা সৈয়দ মুরাদ রেজা স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তি থেকে এ তথ্য জানা যায়।

অন্যান্য পদের মধ্যে সহ-সভাপতি (হেডকোয়ার্টার) পদে মো. ফজলুর রহমান খান, সহ-সভাপতি (ঢাকা অঞ্চল) বীর মুক্তিযোদ্ধা এ কে এম আব্দুল মোতালেব, সহ-সভাপতি জাফর আহমদ সাদেক (চট্টগ্রাম অঞ্চল), সহ-সভাপতি মো. মোখলেছুর রহমান (কুমিল্লা অঞ্চল), সহ-সভাপতি কে এম আমিনুল ইসলাম (ফরিদপুর অঞ্চল), সহ-সভাপতি কুমার সরকার (ময়মনসিংহ অঞ্চল), সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা মো. আবুল হোসেন (খুলনা অঞ্চল), সহ-সভাপতি মো. মিজানুর রহমান (বরিশাল অঞ্চল), সহ-সভাপতি মো. কবির উদ্দিন (রাজশাহী অঞ্চল), সহ-সভাপতি মো. নজরুল হোসেন (সিলেট অঞ্চল) বিপুল ভোটে জয়লাভ করেন।

যুগ্ম সাধারণ সম্পাদক পদে নির্বাচিতরা হলেন মো. আব্দুল কুদ্দুস ও মো. সিরাজুল ইসলাম। অর্থ সম্পাদক মো. গিয়াস উদ্দিন, সাংগঠনিক সম্পাদক সৈয়দ মুন্তাসীর হাফিজ, সহসাংগঠনিক সম্পাদক আরিফুল ইসলাম ও মীনা পারভীন, জনসংযোগ ও প্রচার সম্পাদক মো. আমিনুল ইসলাম, সহজনসংযোগ ও প্রচার সম্পাদক জিএম আকতার হোসেন, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক মো. কামরুজ্জামান নয়ন, শিক্ষা ও প্রশিক্ষণ সম্পাদক মো. ইদরীস আলী, সহশিক্ষা ও প্রশিক্ষণ সম্পাদক সিদ্দিক আহমেদ।

বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক মো. মোবারক হোসেন, তথ্য ও গবেষণা সম্পাদক মো. আবুল কালাম, ক্রীড়া, সাহিত্য ও সাংস্কৃতিক সম্পাদক শেখ রফিকুল ইসলাম তাপস, স্বাস্থ্য ও সমাজকল্যাণ সম্পাদক মো. মশিউর রহমান, দপ্তর সম্পাদক মো. শাহজাহান কবির, সহদপ্তর সম্পাদক মো. নাজমুল হাসান, মহিলা ও পরিবার কল্যাণ বিষয়ক সম্পাদক নিগার বানু, লাইব্রেরী সম্পাদক অ. ম. সাইফুল ইসলাম, প্রকাশনা সম্পাদক মো. আতিয়ার রহমান, চাকুরী আইন বিষয়ক সম্পাদক মোহাম্মদ দস্তগীর, মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক এম গোলাম মোহাম্মদ ও ছাত্র বিষয়ক সম্পাদক মো. রাসেল মিজি। নির্বাচনে এ কে এম এ হামিদ-মো. শামসুর রহমান প্যানেল ও বীর মুক্তিযোদ্ধা ফজলুল হক মল্লিক-খন্দকার মাঈনুর রহমান প্যানেল প্রতিদ্বন্দ্বিতা করেন।