• রোববার , ৮ সেপ্টেম্বর ২০২৪

অতিরিক্ত আইজিপি ৯ ডিআইজিসহ  ১৪ এসপি বদলি


প্রকাশিত: ৫:১৪ পিএম, ২৩ জুন ২৪ , রোববার

নিউজটি পড়া হয়েছে ৫১ বার

 

 

বিশেষ প্রতিনিধি : বাংলাদেশ পুলিশের অতিরিক্ত মহাপরিদর্শক (অতিরিক্ত আইজিপি) পদমর্যাদার এক কর্মকর্তা ছাড়াও নয় জন উপ-মহাপরিদর্শককে (ডিআইজি) একযোগে বদলি করা হয়েছে। রোববার (২৩ জুন) স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের এক প্রজ্ঞাপনে তাদের নতুন দায়িত্ব দেয়া হয়।
বদলি করা কর্মকর্তারা হলেন- চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের কমিশনার (অতিরিক্ত আইজি সুপারনিউমারারি) কৃষ্ণপদ রায়, ঢাকার পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনের উপপুলিশ মহাপরিদর্শক মো. ইলিয়াছ শরীফ, মেট্রোরেলের ডিআইজি মো. সাইফুল ইসলাম, খুলনা পুলিশ ট্রেনিং সেন্টারের কমান্ড্যান্ট (ডিআইজি) মো. নিশারুল আরিফ, ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) ডিআইজি মহা. আশরাফুজ্জামান ও ঢাকার আর্মড পুলিশ ব্যাটালিয়নের ডিআইজি মোহাম্মদ আব্দুল্লাহীল বাকী।এছাড়া বদলি হওয়া অন্য পুলিশ কর্মকর্তাদের মধ্যে রয়েছে ঢাকা হাইওয়ে পুলিশের ডিআইজি মো. মাহবুবুর রহমান, পুলিশ অধিদপ্তরের উপপুলিশ মহাপরিদর্শক এস এম মোস্তাক আহমেদ খান, বরিশাল রেঞ্জের ডিআইজি মো. জামিল হাসান এবং ঢাকার আর্মড পুলিশ ব্যাটালিয়নের উপপুলিশ মহাপরিদর্শক মোল্যা নজরুল ইসলাম।

এছাড়াও ১৪ জেলায় এসপি বদলি
দেশের ১৪ জেলার পুলিশ সুপারকে (এসপি) বদল করে নতুনদের দায়িত্ব দেওয়া হয়েছে। এরই মধ্যে এই সংক্রান্ত একটি প্রজ্ঞাপন জারি করা হয়েছে। রোববার স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের পুলিশ-১ শাখা থেকে জারি করা প্রজ্ঞাপনে বলা হয়েছে, বদলি কার্যক্রমটি অবিলম্বে কার্যকর হবে। মন্ত্রণালয়ের উপসচিব সিরাজাম মুনিরার স্বাক্ষর করা প্রজ্ঞাপনে এসপি সমমর্যাদার ১৫ জন কর্মকর্তাকে বদলি করা হয়েছে। এর মধ্যে ১৪ জন নতুন জেলার এসপি হিসেবে দায়িত্ব পালন করবেন। অপরজন ডিএমপির উপ-পুলিশ কমিশনার (ডিসি) হিসেবে দায়িত্ব পালন করবেন। নতুন এসপি পেয়েছে যেসব জেলা—রংপুর, কুষ্টিয়া, সিলেট, কুমিল্লা, পটুয়াখালী, বরগুনা, বগুড়া, ফেনী, পাবনা, টাঙ্গাইল, নীলফামারী, যশোর, মাদারীপুর, সুনামগঞ্জ।