• বৃহস্পতিবার , ২৫ এপ্রিল ২০২৪

৯ বছর পর সাংবাদিক মানিক সাহা হত্যায় ৯ জনের যাবজ্জীবন


প্রকাশিত: ২:৪১ পিএম, ৩০ নভেম্বর ১৬ , বুধবার

নিউজটি পড়া হয়েছে ৬৬ বার

 

খুলনা প্রতিনিধি : খুলনার সাংবাদিক মানিক চন্দ্র সাহা হত্যা মামলায় ৯ জনের যাবজ্জীবন কারাদণ্ডাদেশ দিয়েছে আদালত। আজ বুধবার দুপুরে manikshaha-www-jatirkhantha-com-bdখুলনা বিভাগীয় দ্রুত বিচার ট্রাইব্যুনালের বিচারক এম এ রব হাওলাদার এ রায় ঘোষণা করেন। মামলার নথি থেকে জানা যায়, ২০০৪ সালের ১৫ জানুয়ারি খুলনা প্রেস ক্লাবের অদূরে ছোট মির্জাপুর গ্রামে দুর্বৃত্তদের বোমা হামলায় নিহত হন সাংবাদিক মানিক চন্দ্র সাহা।

তিনি খুলনা প্রেসক্লাব ও সাংবাদিক ইউনিয়নের সভাপতি, দৈনিক সংবাদ ও একুশে টেলিভিশনের খুলনা ব্যুরো প্রধান ছিলেন। সাংবাদিক মানিক সাহাকে হত্যার পর ১৭ জানুয়ারি পুলিশের উপ-পরিদর্শক (এসআই) রঞ্জিৎ কুমার দাস বাদী হয়ে খুলনা সদর থানায় মামলা করেন। একই দিন একই থানায় বিস্ফোরক দ্রব্য আইনে অন্য একটি মামলা দায়ের হয়।

এরপর ২০০৭ সালের ২ ডিসেম্বর এ মামলার পরবর্তী তদন্ত কর্মকর্তা সদর থানার ওসি মো. ইকবাল হোসেনসহ পাঁচজন পুলিশ কর্মকর্তার সমন্বয়ে আদালতে দাখিল করা সম্পূরক অভিযোগপত্রে আরো একজনের নাম উঠে আসে। সব মিলিয়ে এ হত্যাকাণ্ডের সঙ্গে ১১ চরমপন্থীর নামে আদালতে অভিযোগপত্র দাখিল হয়। সাক্ষীরা যথা সময়ে সাক্ষ্য না দেয়ায় মামলাটি অনেকটা গতি হারিয়ে ফেলে। অবশেষে মামলার রায় ঘোষণা করা হলো।