• বৃহস্পতিবার , ২৫ এপ্রিল ২০২৪

‘৭৫ থেকে ৯৬ পর্যন্ত দেশকে ব্যর্থ রাষ্ট্রে পরিণত করেছে তখনকার সরকারগুলো’


প্রকাশিত: ২:১৯ পিএম, ২৫ জুলাই ১৭ , মঙ্গলবার

নিউজটি পড়া হয়েছে ৪৯ বার

??????????????????????????????????????????????????????????বিশেষ প্রতিনিধি : ৭৫ সাল থেকে ৯৬ পর্যন্ত ২১ বছর দেশকে ব্যর্থ রাষ্ট্রে পরিণত করতে ষড়যন্ত্র করেছে তখনকার সরকারগুলো। pm-hasina-www.jatirkhantha.com.bdষড়যন্ত্রকারীরা দেশকে পেছনের দিকে নিয়ে যেতে ৭৫ সালে বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যা করেছে। এর পর থেকে ২১ বছর যারা অবৈধভাবে ক্ষমতায় ছিল তারা নিজেদের পকেট ভরেছে। দেশের উন্নয়নে কোনো কাজ করেনি। বললেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

মঙ্গলবার সকালে গণভবনে ৩ দিনের জেলা প্রশাসক সম্মেলনের উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন। শেখ হাসিনা বলেন, ৯৬ সালে জনগণের ভোটে আওয়ামী লীগ ক্ষমতা গ্রহণের পর দেশের উন্নয়নে কাজ শুরু করে। কিন্তু ২০০১ সালের বিএনপি-জামায়াত ক্ষমতায় এসে আমাদের নেয়া উন্নয়ন প্রকল্পগুলো বন্ধ করে দেয়। দেশের উন্নয়নের চেয়ে নিজেদের পকেট ভরতে ব্যস্ত হয়ে পড়ে।

প্রধানমন্ত্রী বলেন, দীর্ঘ ৭ বছর পর ২০০৯ সালে ফের আওয়ামী লীগ ক্ষমতায় এসে দেশ গড়তে কাজ শুরু করে। ভোটের আগে আমরা নির্বাচনী ইশতেহারে ঘোষণা করেছিলাম। ২০২১ সালের মধ্যে বাংলাদেশ হবে মধ্যম আয়ের দেশ। সেটি এখন অনেকটা বাস্তবায়ন হয়েছে।

বঙ্গবন্ধু কন্যা বলেন, সরকারের নেয়া উন্নয়ন প্রকল্পগুলো বাস্তবায়নে সবাইকে সচেষ্ট হতে হবে। মনে রাখবেন, সবাই মিলে কাজ করলে দেশের উন্নয়ন হবে। দেশ এগিয়ে যাবে। কিন্তু সরকারের নেয়া পদক্ষেপের কোথাও কোনো দুর্বলতা থাকলে কিছু মানুষ জড়ো হবে, আসবে উপদেশ দিতে। কারণ তাদের উদ্দেশ্য হচ্ছে দেশকে নিয়ে খেলা।

তিনি বলেন, সরকারি কর্মকর্তাদের আমলাতান্ত্রিক মনোভাব দূর করে জনগণের খাদেম হিসেবে উপস্থাপন করতে হবে। মনে রাখবেন, তাদের করের টাকায় আমাদের চলতে হয়। খেয়াল রাখতে হবে তারা যেন কষ্ট না পান। আমরা জনগণের কাছে দায়বদ্ধ। খেয়াল রাখতে হবে, কোথাও যেন কোনো নিরপরাধ মানুষ অন্যায়ভাবে শাস্তি না পায়। তারা যেন কোনো কিছুতে কষ্ট না পায়। তাদের বিষয়ে সবসময় সজাগ দৃষ্টি রাখতে হবে।

শেখ হাসিনা বলেন, সরকারের নেয়া উন্নয়ন প্রকল্প বাস্তবায়নে বিভাগীয় কমিশনার ও জেলা প্রশাসকদের দুর্নীতির বিরুদ্ধে কঠোর হতে হবে। শক্ত হাতে সব ধরনের দুর্নীতি প্রতিরোধ করতে হবে। অপরাধী যত প্রভাবশালী হোক তাকে আইনের আওতায় আনতে হবে।