• শনিবার , ২০ এপ্রিল ২০২৪

৪৫ কোটি টাকা লুটপাটকারী দুই লুটেরা ব্যবসায়ী পাকরাও


প্রকাশিত: ৩:২২ পিএম, ২৬ জুলাই ১৭ , বুধবার

নিউজটি পড়া হয়েছে ৩৮ বার

বিশেষ প্রতিনিধি :  ঋণ জালিয়াতির মাধ্যমে ৪৫ কোটি টাকা আত্মসাতের মামালায় ব্যবসায়ী আলী আকবর খান রতন ও ইঞ্জিনিয়ার ddগোলাম কবিরকে গ্রেফতার করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। গ্রেফতার আলী আকবর খান রতন হলেন রতন ট্রেডার্সের স্বত্বাধিকারী। আর ইঞ্জিনিয়ার গোলাম কবির হলেন জিওডেটিক সার্ভে করপোরেশনের ব্যবস্থাপনা পরিচালক (এমডি)। বুধবার সকালে গুলশানের বাসা থেকে ব্যবসায়ী আলী আকবর খান রতনকে এবং বেলা সাড়ে ১২টায় ইঞ্জিনিয়ার গোলাম কবিরকে সেগুন বাগিচার বাসা থেকে গ্রেফতার করে দুদক টিমের সদস্যরা।

এরপর তাদের রমনা থানায় হস্তান্তর করা হয়। থানা থেকে আজই তাদের আদালতের তোলার কথা রয়েছে।দুদকের উপসহকারী পরিচালক আজিজুল হক বিষয়টি নিশ্চিত করেছেন। তাদের বিরুদ্ধে ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংক লিমিটেডের (ইউসিবিএল) গুলশান কর্পোরেট শাখা থেকে ক্ষমতার অপব্যবহার করে ঋণ জালিয়াতির অভেযোগ আনা হয়।।

দুদকের উপপরিচালক (জনসংযোগ) প্রণব কুমার ভট্টাচার্য জানান, গ্রেফতার দুই ব্যবসায়ী জালিয়াতির মাধ্যমে ১৮০ কোটি টাকার ঋণ প্রস্তাবের বিপরীতে ইউসিবিএল গুলশান শাখা থেকে ৪৫ কোটি টাকা ঋণ মঞ্জুর করান। এই অভিযোগে মঙ্গলবার রাতে এই দুই ব্যবসায়ী এবং ব্যাংকটির সংশ্লিষ্ট শাখার ব্যবস্থাপকসহ তিন কর্মকর্তার বিরুদ্ধে গুলশান থানায় মামলা হয়। এই মামলায় আজ দু’জনকে গ্রেফতার করে দুদক