• শুক্রবার , ২৬ এপ্রিল ২০২৪

৪০ কোটি টাকার ইয়াবা মিললো রোহিঙ্গাদের কাছে


প্রকাশিত: ৮:০৮ পিএম, ২৭ সেপ্টেম্বর ১৭ , বুধবার

নিউজটি পড়া হয়েছে ৮২ বার

টেকনাফ প্রতিনিধি :  মিয়ানমারের রাখাইনে সেনা অভিযানের মধ্যেই চলছে ইয়াবা পাচার। প্রতিদিনই ইয়াবার বড় চালানসহ আটক হচ্ছেন ????????রোহিঙ্গারা। বুধবার শাহপরীর দ্বীপ থেকে পূর্ব-দক্ষিণের প্রায় ৫ নটিক্যাল মাইল অদূরে বঙ্গোপসাগরে র‌্যাব-৭ অভিযান চালিয়ে ৪০ কোটি টাকার ইয়াবাসহ ৪ রোহিঙ্গাকে আটক ও একটি ফিশিং ট্রলার জব্দ করা হয়েছে।

আটককৃতরা হচ্ছেন, মিয়ানমারের মংডুর হাসসুরাতা এলাকার আবুর বশরের পুত্র হাফিজুল্লাহ (২৪), নারিবিল এলাকার হোছেনের পুত্র বদি আলম (৪৫), বুছিডং থানার কিতার বিল এলাকার নজু মিয়ার পুত্র মোঃ জমিল (২৪) ও টেকনাফ সদর ইউনিয়নের ধুমপ্রাংবিল এলাকার সোবহান হাওলাদারের পুত্র মোহাম্মদ আলী (৪৫)।

২৭ সেপ্টেম্বর বুধবার ভোর সাড়ে ৪টার দিকে র‌্যাব-৭ তাদের আটক করে।র‌্যাব-৭ এর কোম্পানি কমান্ডার মেজর রুহুল আমিন জানান, র‌্যাব-৭ এর একটি টহলদল ফিশিং ট্রলার দেখে ধাওয়া করে; একপর্যায়ে আটক করতে সক্ষম হয়। পরে ফিশিং ট্রলারটি তল্লাশি করে মাছ রাখার প্রকোষ্ঠের ভিতর সুকৌশলে লুকিয়ে রাখা ৪০ কোটি টাকা পরিমাণের ৮ লাখ পিস ইয়াবা উদ্ধার করে। এসময় মিয়ানমারের ৩ নাগরিকসহ ৪ জনকে আটক করা হয়। জব্দ করা হয় ফিশিং ট্রলার। গেল কয়েকদিনে বেশ কয়েকটি বড় বড় ইয়াবার চালান আটক করেছে বিজিবি।