• শুক্রবার , ১৯ এপ্রিল ২০২৪

৩৫ লাখে’র সোনার মোবাইলে তোলপাড়


প্রকাশিত: ২:২০ পিএম, ১৯ নভেম্বর ১৭ , রোববার

নিউজটি পড়া হয়েছে ৬২ বার

বিশেষ প্রতিনিধি :  রাজধানী ঢাকায় এবার ৩৫ লাখ টাকার অত্যাধুনিক সোনার তৈরী মোবাইল জব্দ করেছে গোয়েন্দারা। শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তর রাজধানীর গুলশান, Ver tu-Mobile-www.jatirkhantha.com.bdবসুন্ধরা সিটি মার্কেট ও ধানমন্ডি এলাকায় অবৈধভাবে মোবাইল আমদানিকারকদের বিরুদ্ধে বিশেষ অভিযান চালিয়ে এ মোবাইলটি জব্দ করেছে।  এ সময় অত্যাধুনিক ড্রোনসহ বিপুল পরিমাণ অন্যান্য মোবাইল ফোন’ও জব্দ করা হয়।

এর মধ্যে ভারটু ব্র্যান্ডের একটি এক্সক্লুসিভ মোবাইল ফোনসেট জব্দ করা হয়। এই ফোনটি স্বর্ণ দিয়ে মোড়ানো এবং এর স্ক্রিন নীলকান্তমনির তৈরি। ফোনটিতে কোনো ক্যামেরা বা মাইক্রো এসডি কার্ড নেই। বাংলাদেশি টাকায় এই ফোনের দাম প্রায় ৩৫ লাখ টাকা বা ২৬ হাজার ইউরো। শুল্ক গোয়েন্দা বিভাগের মহাপরিচালক মইনুল খান জাতিরকন্ঠকে এ তথ্য নিশ্চিত করেছেন।

বসুন্ধরা মার্কেটের ৯টি দোকান, গুলশান এভিনিউর একটি ও ধানমন্ডির অরচার্ড পয়েন্টে একটিসহ মোট ১১টি দোকানে এই অভিযান পরিচালিত হয়। অভিযানে চোরাইপথে আনা আইফোন-১০ সহ অন্যান্য মূল্যবান ব্র্যান্ডের প্রায় ২ শতাধিক মোবাইল ফোন জব্দ করা হয়। এর মধ্যে আইফোন, স্যামসাং গ্যালাক্সি এস৮, নোকিয়া এক্স৩, ব্ল্যাকবেরি রয়েছে।
জব্দকৃত মোবাইল সেটগুলোর মধ্যে ১৫টি আইফোন-১০, অন্যান্য মডেলের আইফোন ১১৮টি, এপল আইপ্যাড আটটি, স্যামসাং ৫৮টি, নোকিয়া দুটি, ভারটু ব্র্যান্ডের একটি এবং ব্ল্যাকবেরি দুটি রয়েছে।

ফোন এক্সচেঞ্জের গুলশান শোরুম থেকে একটি ড্রোন উদ্ধার করা হয়েছে। দেশে ড্রোন আমদানি নিষিদ্ধ। কাগজপত্র দেখাতে না পারায় ধারণা করা হচ্ছে এসব ফোনসেট অবৈধপথে এবং শুল্ক না দিয়ে আনা হয়েছে।

এই লিংকে দেখুন ভারটু মোবাইল এর ভিডিও-https://www.youtube.com/watch?time_continue=38&v=KmX8Y2aboSE