• বুধবার , ২৪ এপ্রিল ২০২৪

২৮ দিনের শিশু পেল ২৫ লাখ টাকার লটারি


প্রকাশিত: ৬:৩৯ পিএম, ১২ জানুয়ারী ১৫ , সোমবার

নিউজটি পড়া হয়েছে ৪৫ বার

baby-lotteryডেস্ক রিপোর্ট.ঢাকা: কপালের লিখন যায় না খন্ডন। ভারতের এক শিশুর বয়স মাত্র ২৮ দিন। এই বয়সের বাচ্চারা সাধারণত বিছানাতেই দিন কাটায়। অথচ ভারতের ওই শিশুটিই লটারিতে কিনা জিতল ৩৯ হাজার ডলার যা বাংলাদেশি মুদ্রায় প্রায় ২৫ লাখ টাকার কাছাকাছি। ঘটনাটি সম্প্রতি ঘটেছে দুবাইয়ে। খবর টাইমস অব ইন্ডিয়ার

এক সন্ধ্যায় বাবা-মার কোলে করে বাজারে গিয়েছিল ২৮ দিনের ওই শিশুটি। ভারতীয় মুদ্রায় যা প্রায় ২৫ লাখ টাকার কাছাকাছি।

কেরলের রীতি অনুসারে, সন্তানের বয়স ২৮ দিন হলে একটি ধর্মীয় আচার পালন করা হয়। তাই ২৮তম দিনে সন্তানের জন্য বাবা-মা নানা উপহার কিনে থাকেন। রীতি মানার লক্ষ্যে কর্মসূত্রে দুবাইয়ের বাসিন্দা ভারতীয় নাগরিক নিথারা জনার্দন স্ত্রী ও তার ২৮ দিনের সন্তানকে নিয়ে গত শুক্রবার দুবাইয়ের এক শপিং ফেস্টিভ্যালে গিয়েছিলেন। জনার্দন তার সন্তানের জন্য একটি সোনার হার ও লকেট কিনেন। শপিংমলে একটা লটারির জন্য কুপন বিক্রি হচ্ছিল। দুবাই শপিং ফেস্টিভ্যালের একটি কুপন তিনি সন্তানের নামেই কিনেছিলেন।

কুপনটি কেনার সময় তেমন গুরুত্ব দেননি জনার্দন। স্রেফ খেয়াল বশেই এটি কিনেছিলেন তিনি। এ বিষয়ে জনার্দনন জানান যে , কুপন কেনার কয়েক ঘণ্টা পরই একটি ফোন পান তিনি। ফোনে তাকে জানানো হয় যে তার কেনা কুপন ৩৯ হাজার ডলারের পুরস্কার জিতেছে।

ফোনে একথা প্রথমে বিশ্বাস করতে পারেননি জনার্দন। ভেবেছিলেন কেউ হয়তো তার সঙ্গে ফাজলামি করছেন! পরে যখন জানতে পারেন যে তিনি সত্যি সত্যিই পুরস্কারটি জিতেছেন তখন তার বিস্ময়ের সীমা ছিল না। শুধু টাকা নয়, হিরে ও সোনার গয়নাও জিতেছে ওই শিশুটি।