• শুক্রবার , ২৬ এপ্রিল ২০২৪

১৫০ বছরের ঐতিহ্য-ভাসমান রেস্তোরাঁ মেরী এন্ডারসন জাহাজে আগুন


প্রকাশিত: ৩:১২ এএম, ১৬ অক্টোবর ১৪ , বৃহস্পতিবার

নিউজটি পড়া হয়েছে ১২৬ বার

 আগুনে পুড়ছে ভাসমান রেস্তোরাঁ মেরী এন্ডারসন। ছবি: পাপ্পু ভট্টাচার্য্য, নারায়ণগঞ্জনারায়ণগঞ্জ প্রতিনিধি:

নারায়ণগঞ্জ সদর উপজেলার পাগলায় বাংলাদেশ পর্যটন করপোরেশনের নিয়ন্ত্রণাধীন একমাত্র ভাসমান রেস্তোরাঁ মেরী এন্ডারসনে আগুন লেগেছে। এ ঘটনায় কোনো হতাহতের খবর পাওয়া যায়নি।

গতকাল বুধবার দিবাগত রাত ১১টার দিকে ফতুল্লার পাগলায় বুড়িগঙ্গা নদীর তীরে অবস্থিত ভাসমান রেস্তোরাঁ মেরী এন্ডারসন জাহাজে আগুন লাগে। আগুন নেভাতে ফায়ার সার্ভিসের চারটি ইউনিট কাজ করে যাচ্ছে। রাত ১০টা ৪০ মিনিটে শেষ খবর পাওয়া পর্যন্ত ওই জাহাজে আগুন জ্বলছিল।

পুলিশ জানায়, রাত ১১টার দিকে মেরী এন্ডারসন জাহাজের নিচ তলার বার থেকে আগুনের সূত্রপাত ঘটে। খবর পেয়ে শহরের মণ্ডলপাড়া, হাজীগঞ্জ ও পোস্তগোলা ফায়ার সার্ভিসের চারটি ইউনিট আগুন নেভানোর কাজ শুরু করে।

মেরী এন্ডারসন ভাসমান রেস্তোরাঁর বেসরকারীভাবে পরিচালনার দায়িত্বে থাকা ব্যবস্থাপক মো. সালাউদ্দিন জানান, জাহাজের নিচের ডেকে বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত। প্রথমে তাঁরা নিজেরা আগুন নেভানোর চেষ্টা করে ব্যর্থ হন। এ সময় জাহাজে কোন দর্শনার্থী ছিল না বলে তিনি জানান।

ফায়ার সার্ভিসের উপসহকারী পরিচালক মমতাজ উদ্দিন জানান, ফায়ার সার্ভিসের কর্মীরা আগুন নেভাতে সর্বাত্মক চেষ্টা করছেন। তবে আগুনের উৎপত্তি সম্পর্কে তাৎক্ষণিকভাবে তিনি কিছু জানাতে পারেননি।

mery anderson-www.jatirkhantha.com.bdফতুল্লা মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আসাদুজ্জামান জানান, আগুনে রেস্তোরাঁটির প্রায় পুরোটাই পুড়ে গেছে। তবে হতাহতের কোন খবর পাওয়া যায়নি।

বাংলাদেশ পর্যটন করপোরেশনের ব্যবস্থাপক মো. নজরুল ইসলাম জানান, মেরী এন্ডারসন জাহাজটি ১৫০ বছরের ঐতিহ্য। আগুনে পুড়ে যাওয়া জাহাজটির ক্ষতির পরিমাণ টাকার অঙ্কে মূল্যায়ন করা সম্ভব নয়