• শনিবার , ২০ এপ্রিল ২০২৪

হার-জিতের ম্যাচ-জয়ের জন্য টাইগারদের টার্গেট ২৮৬ রান


প্রকাশিত: ২:৩৭ পিএম, ২৩ অক্টোবর ১৬ , রোববার

নিউজটি পড়া হয়েছে ৫২ বার

স্পোর্টস রিপোর্টার :   চতুর্থ দিনের শুরুতেই দ্রুত ইংল্যান্ডের দুই উইকেট নিয়ে ম্যাচে নিজেদের অবস্থান দৃঢ় রাখল 33বাংলাদেশ। ইংল্যান্ডের বিরুদ্ধে প্রথম টেস্ট জয়ের জন্য বাংলাদেশের টার্গেট ২৮৬ রান।

এর আগে ২২১ রানে ৫ উইকেট হারানো বাংলাদেশ তৃতীয় দিনে অল আউট হয়ে যায় মাত্র ২৪৮ রানে। এরপর প্রথম সেশনেই ব্যাটিংয়ে নামে ইংল্যান্ড। কিন্তু লাঞ্চের আগেই ৩ উইকেট হারায়ে প্রথম ইনিংসের মতই ব্যাটিং বিপর্যয়ে পরে ইংল্যান্ড। এরপর ৬২ রানে দলটির পঞ্চম ব্যাটসম্যান হিসেবে মঈন আলী আউট হয়ে গেলে দিনটি বাংলাদেশের করে নেয়ার সম্ভাবনা জাগে।

এ সময় ইংল্যান্ডরে পক্ষে ব্যাট হাতে দৃঢ় অবস্থান নেন বেন স্টোকস ও জনি ব্যারিস্টো। এই দুইজনের কল্যাণে ষষ্ঠ উইকেট হারানো আগে ১৮৯ রান সংগ্রহ করে নেয় ইংল্যান্ড। তবে দিন শেষে বাংলাদেশ আরো দুই উইকেট শিকার করলে ব্যাকফুটে চলে যায় ইংল্যান্ড।

তৃতীয় দিন শেষে ২২৮ রানে ৮ উইকেট হারানো ইংল্যান্ড চতুর্থ দিন ব্যাটিংয়ে নেমে মাত্র ১২ রান যোগ করে অল আউট হয়ে যায়। প্রথম ইনিংসে তাদের রেখে যাওয়া ৪৫ রানের লিড সহ ২৮৫ রানে এগিয়ে আছে ইংল্যান্ড।

এই টেস্টের স্কোরই বলে দিচ্ছে। ম্যাচটি কোনভাবেই ড্র হচ্ছে না। হয় বাংলাদেশকে ২৮৬ রান সংগ্রহ করতে হবে, যার জন্য তাদের হাতে আছে প্রায় ১৬০ ওভারের বেশি। অন্যদিকে ইংল্যান্ডকে নিতে হবে বাংলাদেশের ১০ উইকেট।