• বুধবার , ২৪ এপ্রিল ২০২৪

হজ ফ্লাইট বাতিলে দায়ীদের শাস্তির সুপারিশ সংসদীয় কমিটির


প্রকাশিত: ৭:২১ পিএম, ১ সেপ্টেম্বর ১৬ , বৃহস্পতিবার

নিউজটি পড়া হয়েছে ৬৯ বার

স্টাফ রিপোর্টার  :  হজ ফ্লাইট বাতিলের কারণ জানতে চেয়ে দায়ী ব্যক্তিদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার  সুপারিশ করেছে 3সংসদীয় কমিটি। আগামীতে যাতে আর হজ ফ্লাইট বাতিল করতে না হয় সে জন্য ধর্ম মন্ত্রণালয় এবং বেসামরিক বিমান, পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়কে সমন্বয় করে ফ্লাইট বুকিং দেয়ার সুপারিশ করা হয়েছে।

আগামীতে সরকারিভাবে যাতে আরও বেশি হজ যাত্রী যাতে পারে (বেলটি হাজীদের সংখ্যা বৃদ্ধির) সেজন্য প্রয়োজনীয় ব্যবস্থা নেয়ার সুপারিশ করা হয়েছে।আজ বৃহস্পতিবার জাতীয় সংসদের ‘ধর্ম মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি’র ২১তম বৈঠকে এই সুপারিশ করা হয়।জাতীয় সংসদ ভবনে অনুষ্ঠিত বৈঠকে কমিটির সভাপতি বজলুল হক হারুনের সভাপতিত্বে বৈঠকে উপস্থিত ছিলেন, কমিটির সদস্য সাধন চন্দ্র মজুমদার, এ.কে.এম.এ আউয়াল (সাইদুর রহমান), মোঃ মকবুল হোসেন, মোহাম্মদ আমির হোসেন এবং দিলারা বেগম এবং  ধর্ম মন্ত্রণালয়ের ভারপ্রাপ্ত সচিব মোঃ আবদুল জলিল।

কমিটি ইসলামিক ফাউন্ডেশনের ‘বোর্ড অব গভর্নর্স’ এ ধর্ম বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটিতে যখন যিনি সভাপতি থাকবেন পদাধিকার বলে তাকেই বোর্ড অব গভর্নর্স এর ভাইস-চেয়ারম্যান করার সুপারিশ করা হয়েছে।

কমিটির বৈঠকে ইসলামিক ফাউন্ডেশনের তৈরি ডাইরিতে ভবিষ্যতে আরবিতে কোরআনের আয়াত এবং হাদিসের বাণী সংযোজনের বিষয়ে বিজ্ঞ ব্যক্তিদের পরামর্শ গ্রহণের সুপারিশ করা হয়।কমিটি হজ সম্পর্কে বিভ্রান্তিকর তথ্য প্রদানকারী হাব সমন্বয় পরিষদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের সুপারিশ করা হয়েছে।

বৈঠকে হাজিদেরকে যথাসময়ে হজে পাঠানোর ব্যবস্থা নিশ্চিত করার সুপারিশ করা হয়েছে।তাছাড়া ওমরা পালনের ক্ষেত্রে ভবিষ্যতে কেবিনেটে পাসকরা হজ নীতিমালা অনুযায়ী প্রতিটি এজেন্সিকে নির্ধারিত ৫০০ জনকে ওমরায় নেওয়ারও সুপারিশ করা হয়।