• বৃহস্পতিবার , ১৮ এপ্রিল ২০২৪

হজযাত্রী পাঠাতে জটিলতার দায় এজেন্সির


প্রকাশিত: ৪:৩০ পিএম, ২০ আগস্ট ১৬ , শনিবার

নিউজটি পড়া হয়েছে ৬১ বার

স্টাফ রিপোর্টার  :  হজযাত্রী পাঠাতে জটিলতা সৃষ্টি হলে তার দায়দায়িত্ব সংশ্লিষ্ট হজ এজেন্সিকে বহন করতে হবে বলে সাফ 1জানিয়ে দিয়েছে ধর্ম মন্ত্রণালয়। মন্ত্রণালয় থেকে এ সংক্রান্ত একটি বিজ্ঞপ্তি জারি করা হয়েছে।মন্ত্রণালয়ের সিনিয়র তথ্য কর্মকর্তা মোহাম্মদ আনোয়ার হোসাইন স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে বলা হয়,

২০১৬ সালের হজ গমনেচ্ছুদের জানানো যাচ্ছে যে, ভিসাপ্রাপ্ত হজযাত্রীদের তালিকা ওয়েবসাইটে দেয়া হয়েছে। সংশ্লিষ্ট হজ এজেন্সিগুলোকে অনতিবিলম্বে বিমানের টিকিট সংগ্রহ করে হজযাত্রীদের সৌদি আরবে পাঠানোর জন্য অনুরোধ করা হল।নির্দেশনা জারির কারণ হিসেবে জানা যায়, হজযাত্রীদের সৌদি আরবে যাওয়া প্রথম ফ্লাইট গত ৪ আগস্ট শুরু হয়েছে। ফ্লাইট শেষ হবে ৫ সেপ্টেম্বর।

কিন্তু হজ এজেন্সিগুলো টিকিট সংগ্রহে বিলম্ব করায় বিমান বাংলাদেশ এয়াররাইন্সের অনেক হজ ফ্লাইট খালি যাচ্ছে। এ অবস্থায় সৌদি আরবে হজযাত্রী পাঠাতে শেষের দিকে বিপর্যয়ের আশংকা করেছে বিমান কর্তৃপক্ষ।এ পরিপ্রেক্ষিতে বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়, বিমানের টিকিট সংগ্রহে বিলম্বের কারণে হজযাত্রী পাঠাতে জটিলতা সৃষ্টি হলে তার দায়দায়িত্ব সংশ্লিষ্ট হজ এজেন্সিকে বহন করতে হবে।

এদিকে সৌদি আরবে চাঁদ দেখা সাপেক্ষে ১০ সেপ্টেম্বর পবিত্র হজ অনুষ্ঠিত হবে। সরকারি ও বেসরকারি ব্যবস্থাপনায় এবার বাংলাদেশ থেকে মোট এক লাখ এক হাজার ৭৫৮ জন হজ করতে সৌদি যাওয়ার কথা রয়েছে।