• বুধবার , ২৪ এপ্রিল ২০২৪

স্যান্ডেল কেটে আধা কেজি সোনা পাচারকালে স্মাগলার পাকরাও!


প্রকাশিত: ২:৪৯ এএম, ৩ ফেব্রুয়ারি ১৭ , শুক্রবার

নিউজটি পড়া হয়েছে ৪০ বার

ssবিশেষ প্রতিনিধি  :  রাজধানীর শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে মধ্যপ্রাচ্য থেকে আসা এক যাত্রীর স্যান্ডেলের ভেতর থেকে আধা কেজি সোনা উদ্ধার হয়েছে।

বৃহস্পতিবার রাত সোয়া নয়টার দিকে ঢাকা কাস্টম হাউসের প্রিভেনটিভ টিমের সদস্যরা এক যাত্রীকে চ্যালেঞ্জ করে সোনার বারগুলো উদ্ধার করেন।

আটক যাত্রীর নাম আওলাদ হোসেন। তিনি শারজাহ থেকে দেশে ফেরেন।ঢাকা কাস্টম হাউসের সহকারী কমিশনার আহসানুল কবির এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, সংযুক্ত আরব আমিরাতের রাজধানী শারজাহ থেকে আওলাদ হোসেন নামের ওই যাত্রী এয়ার এরাবিয়ার একটি ফ্লাইটে রাত ৯টার দিকে ঢাকার শাহজালাল আন্তর্জাতিক বিমানaaaবন্দরে পৌঁছান।

পরে গ্রিন চ্যানেল অতিক্রমের সময় ওই যাত্রীর আচরণ সন্দেহজনক মনে হলে তাকে চ্যালেঞ্জ করেন বিমানবন্দরের প্রিভেনটিভ টিম এর সদস্যরা। এরপর তার পায়ের স্যান্ডেল তল্লাশি করে সোল এর মধ্যে ১০ তোলা ওজনের ৪টি সোনার বার খুঁজে পান তারা।

উদ্ধার করা সোনার ওজন ৪৬৪ গ্রাম ও বাজার মূল্য প্রায় ২৪ লাখ টাকা।তিনি জানান, অবৈধভাবে আনা সোনার বারগুলো আটক করে আওলাদ হোসেনের বিরুদ্ধে বিভাগীয় মামলা দায়ের করা হয়েছে। আওলাদ হোসেন পেশায় গাড়িচালক, তার বাড়ি গাজীপুর জেলায়।