• শুক্রবার , ১৯ এপ্রিল ২০২৪

স্বাধীনতার ৪৫ বছরেও সুশাসন-ন্যায় বিচার প্রতিষ্ঠিত হয়নি:হুমায়ূন কবীর


প্রকাশিত: ১:২৯ পিএম, ১৩ ডিসেম্বর ১৬ , মঙ্গলবার

নিউজটি পড়া হয়েছে ১২৯ বার

টঙ্গী প্রতিনিধি : ইসলামী সমাজের আমীর হযরত সৈয়দ হুমায়ূন কবীর বলেছেন, সমাজ ও রাষ্ট্র পরিচালনায় আদর্শের পরিবর্তে দুর্নীতির ভিত্তিতে amir-islami-samaj-www-jatirkhantha-com-bdপরিচালিত হওয়ায়  স্বাধীনতার ৪৫ বছরেও মানুষের জীবনে সুশাসন ও ন্যায় বিচার প্রতিষ্ঠিত হয়নি এবং দুর্নীতি, জঙ্গিবাদ, সন্ত্রাস ও শোষণ মুক্ত সমাজ গঠিত হয়নি। এজন্য মানবাধিকার আজ ভূলন্ঠিত।

ঐতিহাসিক বিজয় দিবস উপলক্ষ্যে- ইসলামী সমাজ টঙ্গী শাখার উদ্যোগে মোহাম্মাদ আঃ বাতেন (মাস্টার) এর সভাপতিত্বে সানাই পার্টি সেন্টার, (মোল্লা প্লাজা) কলেজ গেইট, টঙ্গী গাজীপুরে অনুষ্ঠিত এই সমাবেশে তিনি এসব কথা বলেন। “দুর্নীতি, জঙ্গিবাদ, সন্ত্রাসসহ সকল অপতৎপরতা ও শোষন মুক্ত সমাজ গঠনের উপায়” বিষয়ে অনুষ্ঠিত দোয়া ও গুরুত্বপূর্ণ আলোচনা সভায় ইসলামী সমাজ এর সম্মানিত আমীর বলেন, বিশ্বের সকল রাষ্ট্রই বর্তমানে দুর্নীতির ভিত্তিতে গঠিত ও পরিচালিত বিধায় বিশ্বের মানুষ দুর্নীতির রাহু গ্রাসে নিমজ্জিত।

ইসলামী সমাজের অন্যতম সদস্য ও নেতা মুহাম্মাদ ইউসুফ আলী‘র পরিচালনায় দোয়া ও আলোচনা সভায় আরো বক্তব্য রাখেন মোঃ জসিম উদ্দীন জুয়েল, মোঃ সেলিম, সোলায়মান কবীর, মুহাম্মাদ ইয়সীন, আবু জাফর মোঃ ইকবাল প্রমূখ। তিনি বলেন, যে নীতিমালা মেনে চললে মানুষের চিন্তা , চেতনা ও বিশ্বাস পরিশুদ্ধ হয়, তাদের জীবনে সুশাসন ও ন্যায় বিচার প্রতিষ্ঠার মাধ্যমে মানবাধিকার নিশ্চিত হয়, দুনিয়ার জীবনে কল্যাণ ও শান্তি প্রতিষ্ঠিত হয় সেই নীতিমালাই আদর্শ, আর আদর্শ থেকে বিচ্যুত হওয়াই দুর্নীতি।

তিনি আরও বলেন, নীতি ও আদর্শের তোয়াক্কা না করে অবৈধভাবে অন্যের অধিকার হরণ করা, রাজনৈতিক প্রভাব খাটিয়ে ক্ষমতার অপব্যবহারের মাধ্যমে নিজের স্বার্থ চরিতার্থ করা, রাষ্ট্রীয় শাসন ক্ষমতার অপব্যবহার করে ব্যাক্তি স্বার্থ হাসিল করা এবং ঘুষ গ্রহনের মাধ্যমে অন্যের অধিকার নষ্ট করা, আইনকে ক্ষমতার কাছে বন্ধি করা এবং ক্ষমতায় থাকার জন্য সুবিধামত আইন রচনা করা এসবই দুর্নীতি।

বল প্রয়োগের মাধ্যমে ধ্বংসাত্বক সকল কর্মকান্ড, বিধ্বংসী কার্যকলাপের মাধ্যমে জনমনে আতংক সৃষ্টি করা এবং রাজনৈতিক ও ধর্মীয় লক্ষ্য অর্জনে আইনের সীমা লঙ্গন করে উগ্র সকল কর্ম পন্থা, জনগণের জান-মালের নিরাপত্তা বিঘ্নিত হয় এমন কার্যকলাপ এবং নীতি ও আইন বহির্ভূত হুমকি ও সশস্ত্র লড়াই ইত্যাদি সবই সন্ত্রাস উল্লেখ করে তিনি বলেন, দুর্নীতির সুযোগেই এসব সন্ত্রাসী কর্মকান্ড মানুষের স্বাভাবিক জীবন যাত্রাকে বিপন্ন করছে।