• বৃহস্পতিবার , ২৫ এপ্রিল ২০২৪

স্কুলে গুলি চালিয়ে ১৭ ছাত্র হত্যা


প্রকাশিত: ২:২৫ পিএম, ১৫ ফেব্রুয়ারি ১৮ , বৃহস্পতিবার

নিউজটি পড়া হয়েছে ৫০ বার

ফ্লোরিডা থেকে ইমামুল হক  : এবার যুক্তরাষ্ট্রের ফ্লোরিডায় একটি হাই স্কুলে এলোপাতাড়ি গুলি চালিয়ে ১৭ জনকে হত্যার খবর পাওয়া গেছে। এর জন্য florida school sutting-www.jatirkhantha.com.bdওই স্কুলেরই বহিষ্কার হওয়া সাবেক এক ছাত্রকে গ্রেফতার করেছে রাজ্যটির পুলিশ। বুধবার স্কুলটির ক্যাম্পাসে ঢুকে ১৯ বছর বয়সী ওই ছাত্র একটি অ্যাসল্ট রাইফেল নিয়ে এলোপাতাড়ি গুলি চালালে এ হত্যাকাণ্ডের ঘটনা ঘটে বলে জানিয়েছে পুলিশ।

গুলিতে ১৭ জন নিহত হওয়া ছাড়াও আরও ডজন খানেক আহত হয়েছেন বলেও জানিয়েছে পুলিশ। বলা হয়েছে, অস্ত্রধারী এ শিক্ষার্থী স্কুলে প্রবেশ করার আগে গুলি করে তিনজনকে হত্যা করে। এরপর স্কুলের ক্যাম্পাসে ঢুকে আরো ১২ জনকে হত্যা করে। আহতদের হাসপাতালে নিয়ে যাওয়ার পর সেখানে আরো দুইজনের মৃত্যু হয়। বর্তমানে নিহত সবার মরদেহ স্থানীয়ে একটি হাসপাতালে রাখা হয়েছে।
florida school sutting-www.jatirkhantha.com.bd.killer
দেশটির পুলিশ জানিয়েছে, শৃঙ্খলা ভঙ্গের দায়ে অভিযুক্ত হয়ে স্কুল থেকে বহিষ্কার হওয়া ওই হত্যাকারী ছাত্রকে গ্রেফতার করা হয়েছে। তার ছোড়া গুলিতে একজন ফুটবল খেলার কোচও নিহত হয়েছেন। তবে ওই কোচের নাম প্রকাশ করা হয়নি।খবরে আরো বলা হয়েছে, পুলিশ এবং জঙ্গি দমন বিষয়ক বিশেষ বাহিনী সোয়াত অল্প সময়ের ইতোমধ্যেই ক্যাম্পাসের নিয়ন্ত্রণ নিয়েছে। বর্তমানে সেখানকার অবস্থা শান্ত রয়েছে।

11রাজ্যটির শেরিফ স্কট ইসরায়েল এক টুইটে বলেন, এটা একটা সর্বনাশা ঘটনা। আসলে এটা সবাইবে একেবারেই স্তব্ধ করে দিয়েছে। আমরা ইতোমধ্যেই ওই ছাত্রের ওয়েবসাইট এবং সামাজিক যোগাযোগমাধ্যমের সব খুঁটিনাটি বিষয় পর্যালোচনা করে দেখিছি। সেখানে আমরা এমন কিছু পেয়েছি যা অত্যন্ত উদ্বেগের।

দেশটিতে প্রায় বিভিন্ন স্কুলে এ ধরনের হত্যাকাণ্ডের ঘটনা ঘটে। ২০১২ সালে একটি স্কুলে আদম লেঞ্জা নামের এক অস্ত্রধারী ২৬ জনকে গুলি চালিয়ে হত্যা করে। এরপর তিনি নিজের মাথায় গুলি চালিয়ে আত্মহত্যা করেন।