• বৃহস্পতিবার , ২৫ এপ্রিল ২০২৪

স্কুলছাত্রীকে যৌন হয়রানি’র সাজা পেলো প্রধান শিক্ষক


প্রকাশিত: ৯:৪৪ পিএম, ১৩ ফেব্রুয়ারি ১৭ , সোমবার

নিউজটি পড়া হয়েছে ৪৪ বার

ss

নওগাঁ প্রতিনিধি  :  নওগাঁর মান্দা উপজেলায় এক স্কুলছাত্রীকে যৌন হয়রানির অভিযোগে প্রধান শিক্ষক ডিএম আব্দুর রহমানকে ১৫ দিনের কারাদণ্ড দেয়া হয়েছে।সোমবার উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মুহাম্মদ নুরুজ্জামান ভ্রাম্যমান আদালতে তাকে এ দণ্ড দেন।

এদিকে ছাত্রীর শ্লীলতাহানীর ঘটনার প্রতিবাদ জানিয়ে দুপুরে উপজেলার জোতবাজার চৌরাস্তার মোড়ে শিক্ষার্থীসহ স্থানীয়রা মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করেছে।এ সময় প্রধান শিক্ষক আব্দুর রহমানের অপসারণসহ দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানানো হয়।

স্কুলছাত্রীর লিখিত অভিযোগ ও পুলিশ সূত্রে জানা যায়, উপজেলার জোতবাজার আদর্শ বালিকা উচ্চ বিদ্যালয়ের অষ্টম শ্রেণির এক ছাত্রীকে দীর্ঘদিন ধরে কুপ্রস্তাব দিয়ে আসছিল বিদ্যালয়টির প্রধান শিক্ষক ডিএম আব্দুর রহমান। রোববার স্কুল ছুটির সময় ওই ছাত্রীকে নিজ কক্ষে ডেকে নিয়ে শ্লীলতাহানির চেষ্টা করেন প্রধান শিক্ষক। ছাত্রীটি কৌশলে পালিয়ে বাড়ি ফিরে বিষয়টি তার পরিবারকে জানায়।

পরে ইউএনও ও উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তার বরাবর ওই ছাত্রী একটি লিখিত অভিযোগ করে। রোববার রাতে অভিযান চালিয়ে ওই শিক্ষককে উপজেলার করাতিপাড়া থেকে গ্রেফতার করে মান্দা থানা পুলিশ।

ছাত্রীর বাবা দেলোয়ার হোসেন বলেন, আজ আমার মেয়ের সঙ্গে অশালীন ব্যবহার করা হয়েছে। আগামীতে স্কুলে অন্য মেয়ের সঙ্গে হয়তো এ রকম ব্যবহার করা হবে। শিক্ষকের কাছে কোনো ছাত্রী এটা আশা করতে পারেনা। আমি ওই শিক্ষকের দৃষ্টান্তমূলক শাস্তি চাই।

ইউএনও নুরুজ্জামান বলেন, অভিযুক্ত শিক্ষক ডিএম আব্দুর রহমানকে সোমবার ভ্রাম্যমান আদালতে হাজির করা হয়। আদালতের কাছে নিজের দোষ স্বীকার করায় ১৫ দিনের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করা হয়েছে।