• শনিবার , ২০ এপ্রিল ২০২৪

সৌদিতে যাত্রীবাহী বাস দূর্ঘটনা- বাংলাদেশি হতাহতের আশঙ্কা


প্রকাশিত: ২:২১ পিএম, ২৮ মে ১৭ , রোববার

নিউজটি পড়া হয়েছে ১১০ বার

saudi arab-www.jatirkhantha.com.bdসৌদি আরব প্রতিনিধি ইমান খালেদ  :  সৌদি আরবে যাত্রীবাহী বেশ কয়েকটি বাসের সংঘর্ষের ঘটনায় অন্তত ছয়জন নিহত হয়েছেন বলে সৌদি গণমাধ্যমে খবর এসেছে। আহত হয়েছেন বহু মানুষ। হতাহত লোকজনের মধ্যে বাংলাদেশিরা থাকতে পারেন বলে আশঙ্কা করা হচ্ছে।

সৌদি আরবে বাংলাদেশের রাষ্ট্রদূত গোলাম মসিহ জাতিরকন্ঠকে জানান, কোনও বাংলাদেশি দুর্ঘটনায় আহত বা নিহত হয়েছেন কি-না সে বিষয়ে খবর নিতে তারা দুর্ঘটনাস্থলে লোক পাঠিয়েছেন।

রিয়াদ থেকে তিনি টেলিফোনে বলেন, শুনেছি কয়েকটি বাস দুর্ঘটনায় পতিত হয়েছে। রিয়াদ থেকে কয়েকশো কিলোমিটার দূরে একটি মহাসড়কে ৪/৫টি বাস দুর্ঘটনা ঘটছে। আমরা লোক পাঠিয়েছি বাংলাদেশিরা কেউ আছে কি-না খবর নিতে।

তবে এলাকাটি বেশ অনেকটা দূরে হওয়াতে খবর জানতে বেশ কয়েক ঘণ্টা সময় লেগে যাবে বলে জানান মি. মসিহ। মদিনা-কাশিম মহাসড়কে দুর্ঘটনাটি ঘটে সৌদি আরব সময় শুক্রবার রাতে। আজ গালফ নিউজ, সৌদি গেজেট সহ বেশ কয়েকটি নিউজসাইটের প্রতিবেদনে এই তথ্য জানানো হয়।

দুর্ঘটনার পর উদ্ধারকারী দল সেখানে পৌঁছায়। আহত অনেককে বিভিন্ন হাসপাতালে পাঠানো হয়। বাসগুলোতে ২০০র মত যাত্রী ছিলেন বলে খবরে বলা হয়।হতাহত হওয়া ব্যক্তিদের মধ্যে বাংলাদেশ, ভারত ও অন্যান্য দেশের নাগরিকেরা থাকতে পারেন বলে আশঙ্কা করা হচ্ছে।