• শুক্রবার , ১৯ এপ্রিল ২০২৪

সুইসাইডাল ভেস্টধারী নারী জঙ্গি তিথি সুমাইয়া কুষ্ঠিয়ায় পাকরাও


প্রকাশিত: ১১:৩৯ এএম, ১ জুলাই ১৭ , শনিবার

নিউজটি পড়া হয়েছে ৮৮ বার

কুষ্টিয়া প্রতিনিধি:  সুইসাইডাল ভেস্টধারী নারী জঙ্গি তিথি-সুমাইয়া কুষ্ঠিয়ায় পাকরাও হয়েছে। কুষ্টিয়ার ভেড়ামারা উপজেলায় 111একটি টিনসেড বাড়িতে ওরা অবস্থান করছিল। জঙ্গি আস্তানা সন্দেহে শুক্রবার গভীর রাত থেকে উপজেলার বামনপাড়া তালতলা এলাকার ওই বাড়ি ঘিরে অবস্থান নেন পুলিশ ও গোয়েন্দারা।

পুলিশ জানায়, গোপন সংবাদে অভিযান চালিয়ে ওই বাড়ি থেকে নব্য জেএমবির আমীর আইয়ুব আলীর স্ত্রীসহ তিন নারী জঙ্গিকে আটক করেছে কাউন্টার টেররিজম ইউনিট ও কুষ্টিয়া জেলা পুলিশ। অভিযানে দুটি সুইসাইডাল ভেস্ট, একটি পিস্তল, ম্যাগাজিন ও গান পাউডার উদ্ধার করা হয়েছে।

কুষ্টিয়ার পুলিশ সুপার এস এম মেহেদী হাসান জানান, ওই বাড়িতে জঙ্গিরা অবস্থান করছে- এমন তথ্যে রাত ১২টার দিকে কাউন্টার টেররিজমের একটি ইউনিট, ভেড়ামারা থানা পুলিশ, কুষ্টিয়া পুলিশ ও ডিবি পুলিশের একটি যৌথ টিম সেখানে অবস্থান নেয়।

তিনি জানান, পরে রাত ৩টার দিকে যৌথভাবে বাড়িটিতে অভিযান চালালে একজন নারী সুইসাইডাল ভেস্ট পড়া অবস্থায় পুলিশের ওপর হামলার চেষ্টা চালায়। এ সময় পুলিশ সদস্যরা তা বিষ্ফোরিত হওয়ার আগেই তাকে ধরে ফেলে।

পুলিশ সুপার জানান, পর্যায়ক্রমে আরও দুই নারীকে আটক করতে সক্ষম হন তারা। তাদের শিশু সন্তানও তাদের সাথে ছিল। প্রাথমিকভাবে জানা গেছে, ওই বাড়ির মালিকের নাম নাসিমা খাতুন। প্রায় দুই মাস আগে জঙ্গিরা বাড়িটি ভাড়া নেয়।

আটক তিনজনের মধ্যে নব্য জেএমবির আমীর আইয়ুব বাচ্চু ওরফে সজিবের স্ত্রী তিথি ও নব্য জেএমবির সেকেন্ড ইন কমান্ডের স্ত্রী সুমাইয়া রয়েছে বলে জানিয়েছে পুলিশ। আরেকজনের পরিচয় পাওয়া যায়নি।

অভিযান শুরুর পর থেকে বাড়িটির আশপাশ এলাকা থেকে সাধারণ মানুষকে সরিয়ে নেওয়া হয়েছে। ঢাকা থেকে পুলিশের বোমা নিষ্ক্রিয়কারী দলের সদস্যদের সেখানে পৌঁছানোর কথা রয়েছে।