• বুধবার , ২৪ এপ্রিল ২০২৪

‘সার্চ কমিটি গঠন খালেদা জিয়ার নয়া ষড়যন্ত্রের অংশ’


প্রকাশিত: ১০:৫১ পিএম, ৮ ডিসেম্বর ১৬ , বৃহস্পতিবার

নিউজটি পড়া হয়েছে ৩৬ বার

 

স্টাফ রিপোর্টার : আওয়ামী লীগ প্রেসিডিয়াম সদস্য, কেন্দ্রীয় ১৪ দলের মুখপাত্র এবং স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী মোহাম্মদ নাসিম বলেছেন, nasim-www-jatirkhantha-com-bdবিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া মীমাংসিত ইস্যুকে সামনে এনে দেশের রাজনৈতিক পরিস্থিতি ঘোলাটে করার পাঁয়তারা করছেন।

বৃহস্পতিবার দুপুরে ঢাকা বিশ্ববিদ্যালয়ের নবাব নওয়াব আলী সিনেট ভবনের এ্যালামনাই হলে মহান বিজয় দিবস উপলক্ষে বগুড়া স্টুডেন্টস এসোসিয়েশন আয়োজিত মুক্তিযোদ্ধা ও গুণীজন সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি আরো বলেন, সংবিধান অনুযায়ী যথাসময়ে বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার অধীনেই নির্বাচন হবে। এটা মীমাংসিত বিষয়।

বিএনপির উদ্দেশে মোহাম্মদ নাসিম বলেন, নির্বাচন কমিশন গঠনের বিষয়ে বিভিন্ন প্রস্তাব না দিয়ে জামায়াতের সঙ্গ ত্যাগ করে রাষ্ট্রপতির সঙ্গে আলোচনা করে আগামী নির্বাচনে অংশ গ্রহণ করুন। শুধু প্রস্তাব দিয়ে লাভ নেই। প্রস্তাব দিয়ে কি হবে?

সাংবিধানিকভাবে নির্বাচন কমিশন গঠনের ক্ষমতা রাষ্ট্রপতির এখতিয়ার। সেজন্য নিশ্চয়ই তিনি নিবন্ধিত রাজনৈতিক দলগুলোর সঙ্গে আলোচনা করবেন। আলোচনার মাধ্যমে সার্চ কমিটি গঠন করবেন। এটা নিয়ে খালেদা জিয়া যে প্রস্তাব দিয়েছেন তা নতুন ষড়যন্ত্রেরই অংশ।

নানা সময়ে বঙ্গবন্ধুকে যারা ছোট করার চেষ্টা করে তাদের উদ্দেশ্যে মন্ত্রী বলেন, বঙ্গবন্ধুকে যারা ছোট করার চেষ্টা করে তারা নিজেই ছোট হয়ে গেছে। দল হিসেবে আওয়ামী লীগের সমালোচনা হতে পারে। কারণ আমরা ভুলের ঊর্ধ্বে নই। তবে বঙ্গবন্ধু একজন মহান নেতা। তার সমালোচনা এদেশের কোনো দেশপ্রেমী নাগরিক করতে পারে না।

ফিদেল ক্যাস্ত্রোর মতো মহান নেতাও বঙ্গবন্ধুর প্রসংশা করেছেন। আয়োজক সংগঠনের সভাপতি নাজিব বেগের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে ইতিহাসবিদ অধ্যাপক সৈয়দ আনোয়ার হোসেন, আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আবু সাঈদ আল মাহমুদ স্বপন, বগুড়া স্টুডেন্টস এসোসিয়েশানের সাধারণ সম্পাদক রাকিবুল হাসান প্রমুখ বক্তব্য রাখেন।