• বৃহস্পতিবার , ২৮ মার্চ ২০২৪

সারা দেশে ১ কোটি ৩০ লাখ মাকে উপবৃত্তি দেয়া হবে


প্রকাশিত: ১০:০০ পিএম, ১৭ ফেব্রুয়ারি ১৭ , শুক্রবার

নিউজটি পড়া হয়েছে ৭৫ বার

স্টাফ রিপোর্টার  :  সারা দেশে প্রাথমিক বিদ্যালয়ে অধ্যায়নরত ১ কোটি ৩০ লাখ শিশুদের মাকে maউপবৃত্তি দেয়া হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা আগামী ১ মার্চ ভিডিও কনফারেন্সের মাধ্যমে এ কর্মসূচির উদ্বোধন করবেন। প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব আকরাম-আল-হোসেন এ তথ্য জানিয়েছেন।

শুক্রবার দুপুরে মাগুরা সদর উপজেলার রাউতড়া হৃদয়নাথ স্কুল ও কলেজ অডিটরিয়ামে জেলা প্রাথমিক শিক্ষা অফিস আয়োজিত ‘মানসম্মত প্রাথমিক শিক্ষা নিশ্চিত করণ’ শিরোনামে প্রধান শিক্ষক ও মায়েদের নিয়ে এক সমাবেশে তিনি এ তথ্য জানান।

এসময় তিনি আরও জানান, মোবাইল ব্যাংকিং এর মাধ্যমে এ উপবৃত্তির টাকা মায়েদের কাছে পৌঁছে যাবে। এ ছাড়া সারা দেশের বিভিন্ন প্রাথমিক বিদ্যালয়ে ৬৫ হাজার শ্রেণী কক্ষ নির্মান করা হবে।

সমাবেশে সদর উপজেলা চেয়ারম্যান রুস্তম আলীর সভাপতিত্বে বক্তব্য রাখেন জেলা পরিষদ চেয়ারম্যান পঙ্কজ কুমার কুন্ডু, অতিরিক্ত জেলা প্রশাসক মাহবুবুর রহমান, প্রধানমন্ত্রীর সহকারি একান্ত সচিব এ্যাড. সাইফুজ্জামান শিখর, জেলা জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী সুলতান মাহমুদ, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা ইয়ারুল ইসলাম, জেলা প্রাথমিক শিক্ষা অফিসার রুহুল আমীন প্রমুখ।

সমাবেশে সদর উপজেলার ৭ শতাধিক বিভিন্ন প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক, সহকারি শিক্ষক ও মায়েরা অংশ নেন।