• শনিবার , ২০ এপ্রিল ২০২৪

সামনে নির্বাচন-গরুর সঙ্গে যেন অস্ত্র না আসে-বিজিবি ডিজি


প্রকাশিত: ৭:৩৬ পিএম, ২৬ জুলাই ১৭ , বুধবার

নিউজটি পড়া হয়েছে ৬৩ বার

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি  :  সামনে নির্বাচন। এ সময় সন্ত্রাসীরা প্রস্তুতি নেয়। এখন অস্ত্র আসার মৌসুম। গরুর সঙ্গে অস্ত্র চোরাচালান bgb dg-www.jatirkhantha.com.bdহবে। তাই সবাইকে প্রস্তুত থাকতে হবে গরুর সঙ্গে যেনো অস্ত্র না আসে। কথাগুলো বলেছেন, বর্ডার গার্ড বাংলাদেশ’র (বিজিবি) মহাপরিচালক মেজর জেনারেল আবুল হোসেন।

বুধবার দুপুরে চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার বাখেরআলী সীমান্তে ‘সীমান্ত অপরাধ, চোরাচালান ও মাদক’ প্রতিরোধে জনসচেতনতামূলক মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন।আবুল হোসেন বলেন, ভারতে বিপুল পরিমাণ গরু পালিত হয়। ওই সব গরু তাদের দিতেই হবে। আমরাও চাই গরু আসুক।

কিন্তু বাংলাদেশি রাখালরা যেনো সীমান্ত অতিক্রম করে গরু আনতে না যায়। শূন্য রেখা থেকে গরু নিয়ে আসে। রাখালদের করিডোরের মাধ্যমে রেজিস্ট্রেশন করতে হবে। সীমান্তে কেউ হত্যার শিকার হলে করিডোর বন্ধ করে দেবো। তিনি বলেন, সরকার সীমান্ত সড়ক নির্মাণের উদ্যোগ নিয়েছে। এ সড়ক নির্মিত হলে এ অঞ্চলে কর্মসংস্থানের সুযোগ বাড়বে। সীমান্তে অস্ত্র, মাদক চোরাচালান ও নারী-শিশু পাচার বন্ধে প্রশাসনসহ সবাইকে এগিয়ে আসতে হবে।

সভায় বক্তব্য রাখেন চাঁপাইনবাবগঞ্জ-৩ আসনের সাংসদ আব্দুল ওদুদ, বিজিবির ৫৯ ব্যাটালিয়নের অধিনায়ক রাশেদ আলী, পুলিশ সুপার টিএম মোজাহিদুল ইসলামসহ বিজিবি ও প্রশাসনের ঊর্ধতন কর্মকর্তারা।