• শুক্রবার , ২৯ মার্চ ২০২৪

সাংবাদিক নির্যাতনের ঘটনায় শাহবাগ থানায় অভিযোগ দায়ের


প্রকাশিত: ৯:২৮ পিএম, ২৭ জানুয়ারী ১৭ , শুক্রবার

নিউজটি পড়া হয়েছে ৬২ বার

বিশেষ প্রতিনিধি  : সাংবাদিক নির্যাতনের ঘটনায় শাহবাগ থানায় অভিযোগ দায়ের করা হয়েছে। jjরাজধানীতে বেসরকারি টিভি চ্যানেল এটিএন নিউজের দুই সংবাদিককে পুলিশি নির্যাতনের ঘটনায় অভিযোগ গ্রহণ করেছে শাহবাগ থানা পুলিশ। শুক্রবার এ অভিযোগ পত্র গ্রহণ করা হয়। বিষয়টি নিশ্চিত করেছেন শাহবাগ থানার অফিসার ইনচার্জ (ওসি) আবু বকর সিদ্দিক। এছাড়া সাংবাদিক নির্যাতনের ঘটনা তদন্তে তিন সদস্যদের একটি কমিটি গঠন করা হয়েছে। কমিটিকে দুই কার্যদিবসের মধ্যে তদন্ত প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে।

তদন্ত কমিটির সদস্যরা হলেন- রমনা বিভাগের এডিসি (প্রশাসন) নাবিদ কামাল শৈবাল, ঢাকা মহানগর পুলিশ রমনা জোনের অতিরিক্ত উপ-কমিশনার (এডিসি) আজিমুল হক এবং রমনা জোনের সহকারী কমিশনার (এসি) মোহাম্মদ এহসান।

অভিযোগের বিষয়ে শাহবাগ থানার ওসি আবু বকর সিদ্দিক জানান, এটিএন নিউজের পক্ষ থেকে সুনির্দিষ্টভাবে চারজন এবং অজ্ঞাত আরও কয়েকজনের নামে অভিযোগ দেওয়া হয়েছে। আমরা তা গ্রহণ করেছি। অভিযুক্ত সবাই শাহবাগ থানার নয়। কেননা বৃহস্পতিবার হরতালের সময় মিরপুর (পিওএম) থেকে পুলিশ এসে শাহবাগ এলাকায় দায়িত্ব পালন করেছিল। তাদের বিরুদ্ধে অভিযোগগুলো আমরা লিখিতভাবে ওইখানে (মিরপুর) জমা দিয়েছি। তদন্ত কমিটি প্রতিবেদন জমা দেওয়ার পর পরবর্তী পদক্ষেপ নেওয়া হবে।

প্রসঙ্গত, বৃহস্পতিবার তেল-গ্যাস ও বিদ্যুৎ-বন্দর রক্ষা জাতীয় কমিটির ডাকা হরতালের সংবাদ সংগ্রহ করতে গিয়ে শাহবাগ এলাকায় পুলিশি নির্যাতনের শিকার হন এটিএন নিউজের রিপোর্টার কাজী এহসান বিন দিদার ও ক্যামেরাপারসন আব্দুল আলীম। হরতালের শেষ মুহূর্তে পুলিশ কয়েকজনকে আটক করে। আটকদের ছবি নিতে গেলে ওই দুই সাংবাদিককে মারধর করে ১৫-২০ পুলিশ সদস্য। এ ঘটনায়  শাহবাগ থানার সহকারী উপ-পরিদর্শক (এএসআই) এরশাদকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।