• বৃহস্পতিবার , ২৮ মার্চ ২০২৪

সর্বোচ্চ শাস্তি মৃত্যুদণ্ড হচ্ছে-সাবধান ইয়াবা পাচারকারীরা!


প্রকাশিত: ৬:২৪ পিএম, ২৫ জুলাই ১৭ , মঙ্গলবার

নিউজটি পড়া হয়েছে ২৭ বার

স্টাফ রিপোর্টার :  ইয়াবা ব্যবহারকারী ও পাচারকারীদের সর্বোচ্চ শাস্তি মৃত্যুদণ্ডের বিধান রেখে নতুন আইন তৈরি করা হচ্ছে। Yaba-www.jatirkhantha.com.bdজানালেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল। সচিবালয়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সভাকক্ষে আয়োজিত সংবাদ সম্মেলনে এসব কথা জানান তিনি।

আসাদুজ্জামান খাঁন কামাল বলেন, ইয়াবার ভয়াবহতা রোধে ১৯৯০ সালের মাদকবিরোধী আইন সংশোধনের উদ্যোগ নিয়েছি। নতুন আইনে সর্বোচ্চ শাস্তি হিসেবে মৃত্যুদণ্ডের বিধান রাখা হবে। স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ইয়াবা মাদকদ্রব্যের মধ্যে শীর্ষে। এটি এত ছোট যা সহজে পরিবহনযোগ্য এবং এটি হাত বদল হলেই মুনাফা বাড়ে। এসব কারণে  ইয়াবা শহর ছেড়ে গ্রাম ও ইউনিয়ন পর্যায়ে পৌঁছে গেছে।

তিনি বলেন, মাছ ধরার নাম করেই নাফ নদী দিয়ে প্রায় ৭০ শতাংশ ইয়াবা আমাদের দেশে আসে। নাফ নদীতে কিছু দিনের জন্য মাছ ধরতে না দেয়ার সিদ্ধান্ত নেয়া হয়েছে। এ সিদ্ধান্ত বাস্তবায়নের সময় ওই নদীর জেলেদের কর্মসংস্থানের ব্যবস্থা গ্রহণ করা হবে। এছাড়া বিষয়টি নিয়ে মিয়ানমার সরকারের সঙ্গেও আমাদের কথা হচ্ছে। আমরা তাদের নাফ নদীর পাড় থেকে ইয়াবা তৈরির কারখানা সরিয়ে নিতে বলেছি।

সংবাদ সম্মেলনে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের মহাপরিচালক জামাল উদ্দিন আহমেদসহ সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।