• শুক্রবার , ১৯ এপ্রিল ২০২৪

‘সব কোর্টই মুজিব কোটে বন্দি’


প্রকাশিত: ৪:১২ পিএম, ৬ এপ্রিল ১৪ , রোববার

নিউজটি পড়া হয়েছে ৬০ বার

বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় বলেছেন, “জজকোর্ট, হাইকোর্ট ও সুপ্রিম কোর্টসহ দেশের সকল কোর্টই এখন মুজিব কোটের পকেটে বন্দি। এই পকেট ছিঁড়তে না পারলে কেউ ন্যায়বিচার পাবে না।”

রোববার দুপুরে জাতীয় প্রেসক্লাবের সামনে ডক্টরস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ড্যাব) আয়োজিত ‘মত প্রকাশের স্বাধীনতা, বন্ধ মিডিয়া খুলে দেওয়া এবং পেশাজীবী ও জাতীয় নেতাদের মুক্তি’র দাবিতে আয়োজিত এক মানববন্ধনে তিনি এসব কথা বলেন।

প্রধানমন্ত্রীর উদ্দেশে গয়েশ্বর বলেন, “খালেদা জিয়া আন্দোলন করতে পারুন আর না পারুন; বিএনপি আন্দোলন করতে পারুক আর না পারুক; খুব তাড়াতাড়ি আপনার পতন নিশ্চিত।”

তিনি বলেন, “গত ৫ জানুয়ারির নির্বাচনে সরকার বিবস্ত্র হয়েছে। তাই উপজেলা নির্বাচনে নতুন করে বিবস্ত্র হওয়ার প্রয়োজন ছিল না।”

ভারতকে বিদ্যুৎ সরবরাহের করিডোর দেয়ার সমালোচনা করে তিনি বলেন, “ভারত বিদ্যুৎ সরবরাহের জন্য বাংলাদেশের সাড়ে চার হাজার বিঘা জমি ব্যবহার করবে। এতে ওই জমি পরিত্যক্ত হয়ে যাবে। বিদ্যুতের জন্য টাওয়ার বসাবে। হয়তো ভারত কিছুদিন পরে বলবে টাওয়ারের নিরাপত্তার জন্য নিজস্ব বাহিনী লাগবে। তখন তারা তাদের নিজস্ব বাহিনী দেবে। এই জন্যই কি দেশ স্বাধীন করেছিলাম?”

নির্বাচন কমিশন সম্পর্কে তিনি বলেন, “এখন আর নির্বাচন কমিশন নেই। তারা নিজেদের শেখ হাসিনার খাদেম হিসেবে প্রমাণ করেছে।”

ড্যাবের সহ-সভাপতি এমএ সালামের সভাপতিত্বে আরো বক্তব্য রাখেন বিএনপির ভাইস চেয়ারম্যান আব্দুল্লাহ আল নোমান, ড্যাবের মহাসচিব ডা.এজেড এম জাহিদ হোসেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক প্রো-ভিসি অধ্যাপক ইউসুফ হায়দার, পেশাজীবী সমন্বয় পরিষদের ভারপ্রাপ্ত আহ্বায়ক রুহুল আমীন গাজী, জাতীয় প্রেসক্লাবের সাধারণ সম্পাদক সৈয়দ আবদাল আহমেদ।