• শনিবার , ২০ এপ্রিল ২০২৪

সন্ত্রাস ও নাশকতা ঠেকাতে-পঞ্চগড়ে রাত দশটার পর মটরসাইকেল চলাচল নিষিদ্ধ


প্রকাশিত: ৫:০১ পিএম, ৫ মার্চ ১৫ , বৃহস্পতিবার

নিউজটি পড়া হয়েছে ৮৯ বার

motor cicleপঞ্চগড়.জেলা প্রতিনিধি:
পঞ্চগড়ের বোদা উপজেলায় সন্ত্রাস ও নাশকতা ঠেকাতে রাত ১০টার পর মটরসাইকেল চলাচলে কড়া বিধিনিষেধ আরোপ করা হয়েছে। এছাড়া এক জনের অধিক মটরসাইকেলে আরোহী বহনে বিধিনিষেধ আরোপ করা হয়।বৃহস্পতিবার রাত থেকেই কঠোরভাবে এই নিয়ম চালুর কথা জানিয়েছে স্থানীয় প্রশাসন। গতকাল উপজেলা প্রশাসন আয়োজিত গণমিলনায়াতন আইনশৃঙ্খলা কমিটির বিশেষ সভায় এই সিদ্ধান্ত নেওয়া হয়।

সভায় জানানো হয়, বোদা উপজেলার বগদুল ঝুলায় পার্কিং থাকা বিআরটিসিসহ একটি যাত্রীবাহী বাস ও একটি ট্রাকে পেট্রল ঢেলে আগুন দেয় দুর্বৃত্তরা। এ ঘটনায় উপজেলা প্রশাসন জরুরী এই সভা আহবান করে। নতুন এই নিয়ম অমান্যকারীদের মটরসাইকেল জব্দসহ চালকের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে। এছাড়া সভায় সন্ত্রাস ও নাশকতা ঠেকাতে জনসচেতনতা বৃদ্ধি, গ্রাম পর্যায়ে নাশকতা প্রতিরোধ কমিটি গঠনসহ ঝুকিপূর্ণ এলাকায় যৌথবাহিনীর টহল আরও জোরদার করার সিদ্ধান্ত হয়।

উপজেলা নির্বাহী অফিসার আবু আউয়ালের সভাপতিত্বে সভায় আইন শৃঙ্খলা বিষয়ে বক্তব্য রাখেন পঞ্চগড় জেলা প্রশাসক মোহাম্মদ সালাহ উদ্দীন, পুলিশ সুপার আবুল কালাম আজাদ, বিজিবির সিও লেঃ কর্নেল আরিফুল হক, উপজেলা পরিষদ চেয়ারম্যান সফিউল্লাহ সূফি, বোদা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মজনুর রহমান, উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার অধ্যাপক আঃ রহমান, উপজেলা আওয়ামী লীগের সভাপতি ওহাহিদুজ্জামান সুজা, সাধারণ সম্পাদক ফারুক আলম টবি, বোদা রিপোর্টার্স ক্লাবের সভাপতি মোফাজ্জল হোসেন বিপুল। এসময় ১০টি ইউনিয়ন পরিষদ চেয়ারম্যানগণ, সকল ইউপি সদস্য ও সুশীল সমাজের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।