• শুক্রবার , ১৯ এপ্রিল ২০২৪

‘ষোড়শ সংশোধনী যতবার বাতিল হবে ততবার সংসদে পাস করা হবে’


প্রকাশিত: ১১:১২ পিএম, ৪ আগস্ট ১৭ , শুক্রবার

নিউজটি পড়া হয়েছে ৫৬ বার

সিলেট প্রতিনিধি  :  অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত বলেছেন, সংবিধানের ষোড়শ সংশোধনী যতবার আদালতে বাতিল হবে ঠিক muhit-www.jatirkhantha.com.bdততবার তা সংসদে পাস করা হবে। উচ্চ আদালতের রায়ে ষোড়শ সংশোধনী বাতিল হওয়ায় ক্ষোভ প্রকাশ করে অর্থমন্ত্রী বলেন, ‘অনবরতভাবেই এটি করতে থাকবো। দেখি জুডিশিয়ারি কতদূর যায়।’

শুক্রবার সিলেটের দক্ষিণ সুরমার সিলেট মেডিকেল বিশ্ববিদ্যালয়ের জন্য ভূমি পরিদর্শনে গিয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে অর্থমন্ত্রী এ মন্তব্য করেন। সিলেটে দীর্ঘদিন ধরেই একটি মেডিকেল বিশ্ববিদ্যালয় স্থাপনের দাবি উঠেছে। অর্থমন্ত্রীর নির্বাচনী প্রতিশ্রুতিও ছিল সিলেটে মেডিকেল বিশ্ববিদ্যালয় স্থাপন। গত ৩১ মে স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম সিলেটে মেডিকেল বিশ্ববিদ্যালয় স্থাপনের ঘোষণা দেন। এরপর থেকেই চলছে ভূমি নির্বাচনের কাজ।

শুক্রবার এই বিশ্ববিদ্যালয়ের ভূমি পরিদর্শনে গিয়ে অর্থমন্ত্রী আরো বলেন, বিচারকরা জনগণের প্রতিনিধিদের ওপর খবরদারি করেন। অথচ আমরা তাদের নিয়োগ দেই। বিচারকদের এমন আচরণ ঠিক নয়। এ সময়  উপস্থিত ছিলেন সাবেক সংসদ সদস্য শফিকুর রহমান চৌধুরী, সাবেক রাষ্ট্রদূত ড. আবুল মোমেন, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) শহিদুল ইসলাম চৌধুরী, সদর উপজেলা চেয়রম্যিান আশফাক আহমদ প্রমুখ।