• বুধবার , ২৪ এপ্রিল ২০২৪

”শ্রীপুরে বড় ভাল লোক ছিলেন আলহাজ্ব আব্দুছ সালাম ফকির”


প্রকাশিত: ৪:১৩ পিএম, ২৭ আগস্ট ১৬ , শনিবার

নিউজটি পড়া হয়েছে ১৭১ বার

স্টাফ রিপোর্টার   :  শুক্রবার বাদ জুম্মা আলহাজ্ব আব্দুছ সালাম ফকির এর চেহলামে ছিল লোকে লোকারন্য। এর আগে chahalam-salam fokir-www.jatirkhantha.com.bd1মসজিদে তাঁর চেহলামের ঘোষণা দেয়ায় গতকাল মরহুমের প্রতিষ্ঠিত মসজিদে অনুষ্ঠিত মিলাদ মাহফিলে তিল ধারনের ঠাঁই ছিলনা।

মরহুমের চেহলাম উপলক্ষে স্থাchahalam-2-www.jatirkhantha.com.bdনীয় বিশিষ্ঠ ব্যক্তিবর্গ ও লোকজনদের দোয়া খায়েরে অংশগ্রহণ করার অনুরোধ করেন
মরহুমের দুই ছেলে, নুরুল ইসলাম ও শফিকুল ইসলাম এবং

মেয়ের জামাতা অনলাইন দৈনিক ও  সংবাদ সংস্থা জাতিরকন্ঠের স্টাফ রিপোর্টার জনাব মোস্তফা কামাল প্রধান।তাঁরা তাঁর আত্মার মাগফেরাত কামনায় সকলের  আর্শিবাদ কামনা করেন।

আলহাজ্ব আব্দুছ সালাম ফকির এর চেহলামে উপস্থিত ছিলেন, বিশিষ্ট শিক্ষাবিদ ড. হারুন অর রশিদ,সাবেক কাউন্সিলর রমিজ উদ্দিন অাহমেদ,বিশিষ্ট ব্যাবসায়ী এম এ হানিফ,নুরুদ্দিন খাঁন,সবুর খাঁন,জিয়া উদ্দিন,অাবুল কাশেম,অাবু তাহের,অাঃকাদির, ছাত্রলীগ নেতা মাসুদ খাঁন, মাসুম খাঁন,  রুবেল শেখ, ছিদ্দিক, জাকির, অামিনুল,রুহুল অামিন সহ সমাজের গন্যমান্য ব্যাক্তিবর্গ।  চেহলামে উপস্থিত ব্যক্তিরা মরহুমকে শ্রীপুরের বড় ভাল লোক ছিল বলে অভিহিত করেন।

এর আগে গত ১৭ জুলাই রোজ রবিবার আলহাজ্ব আব্দুছ সালাম ফকির নিজ বাড়ীতে ইন্তেকাল করেন (ইন্নানিল­াহি ..রাজিউন)। মৃত্যুকালে ওনার বয়স হয়েছিল প্রায় ৬০ বৎসর। ওই দিন রাত ৯.১৫মিনিটে নিজ বাড়ীর পাশে মাঠে মরহুমের নামাজে জানাযা অনুষ্ঠিত হয় এবং মসজিদের পাশে পারিবারিক গোরস্থানে ওনার দাফন সম্পন্ন হয়।

chahalam-3-www.jatirkhantha.com.bdতিনি দীর্ঘ দিন যাবৎ দূরারোগ্য লিভার ক্যান্সার জনিত রোগে ভূগছিলেন।  তিনি স্ত্রী, এক মেয়ে, মেয়ে জামাতা, দুই ছেলে, দুই পূত্রবধূ ও নাতী সহ অসংখ্য গুণগ্রাহী রেখে যান। জীবদ্দশায় তিনি অত্যন্ত— সহজ, সরল, সাদা মাঠা, ধার্মিক ও উদার হৃদয়ের মানুষ ছিলেন।

তিনি মসজিদ মাদ্রাসা সহ বিভিন্ন ধর্মীয় শিক্ষা প্রতিষ্ঠান নির্মাণে যথেষ্ট নিবেদিত ও আন্তরিক ছিলেন।

নিজ এলাকায় একটি মসজিদের নির্মাণ কাজ এক পর্যায়ে সম্পন্ন করলেও মাদ্রাসা নির্মাণ কাজ অসম্পূর্ণ রেখে যান।

তার পরিবারের পক্ষ থেকে মরহুমের বিদেহী আত্মার মাগফেরাত কামনায়  ২১ জুলাই ২০১৬ ইং বৃহস্পতিবার বাদ জোহর নিজ বাড়ীতে মরহুমের কুলখানি অনুষ্ঠিত হয় ।