• বৃহস্পতিবার , ২৫ এপ্রিল ২০২৪

‘শ্বশুর সাবেক এমপি টিপুর ভয়ংকর সব তথ্য পেয়ে খুন হন শামারুখ’


প্রকাশিত: ৯:২৩ পিএম, ১৬ নভেম্বর ১৪ , রোববার

নিউজটি পড়া হয়েছে ৯৯ বার

 

 

  Samaruk-Humayun-www.jatirkhantha.com.bdশফিক আজিজ.ঢাকা:

‘শ্বশুর সাবেক এমপি টিপুর ভয়ংকর সব তথ্য পেয়ে খুন হন শামারুখ’ । ওদিকে
ছেলেবউ চিকিৎসক শামারুখ মাহজাবিন হত্যা মামলায় আগাম জামিন পেলেন সাবেক সাংসদ খান টিপু সুলতান ও তাঁর স্ত্রী জেসমিন আরা।এই দম্পতি আজ রোববার হাইকোর্টে হাজির হয়ে আইনজীবীর মাধ্যমে আগাম জামিনের আবেদন করে।

এর আগে গত বৃহস্পতিবার মারা যাওয়ার আগের রাতে বাবাকে ফোন করেন শামারুখ মাহজাবীন। কান্নাকাটি করে বলেন, ‘আব্বু, তুমি আমাকে এখান থেকে নিয়ে যাও, নইলে ওরা আমাকে মেরে ফেলবে।’ এটাই ছিল বাবা নুরুল ইসলামের সঙ্গে মেয়ের শেষ কথা।
গত বৃহস্পতিবার রাতে ধানমন্ডি থানায় দায়ের করা হত্যা মামলায় প্রকৌশলী নুরুল ইসলাম এ কথা উল্লেখ করেন।শামারুখ মাহজাবীন বলেন,শ্বশুর সম্পর্কে ভয়ংকর সব তথ্য পেয়েছি।এরপরই খুন হন শামারুখ মাহজাবীন।

 

বিচারপতি সৈয়দ এ বি মাহমুদুল হক ও বিচারপতি মো. আকরাম হোসেন চৌধুরীর সমন্বয়ে গঠিত বেঞ্চ ওই আবেদনের শুনানি শেষে চার সপ্তাহের আগাম জামিন মঞ্জুর করেন।আদালতে এই দম্পতির পক্ষে ছিলেন আইনজীবী নুরুল ইসলাম। আর রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল মো. বশিরউল্লাহ।

এদিকে এই হত্যাকাণ্ডের ঘটনায় আজ শামারুখের স্বামী হুমায়ুন সুলতানের তিন দিনের রিমান্ড মঞ্জুর করেছেন ঢাকার মুখ্য মহানগর হাকিম আনোয়ার সাদাত। তবে স্ত্রীকে হত্যার অভিযোগ অস্বীকার করেছেন হুমায়ুন।

গত বৃহস্পতিবার দুপুরে শ্বশুর খান টিপু সুলতানের ধানমন্ডির বাসায় রহস্যজনক মৃত্যু হয়।মেয়েকে পরিকল্পিতভাবে শ্বাসরোধ করে হত্যা করার অভিযোগ এনে ওই রাতেই শামারুখের বাবা নুরুল ইসলাম ধানমন্ডি থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। মামলায় হুমায়ুন, তাঁর বাবা খান টিপু সুলতান ও মা জেসমিন আরাকে আসামি করা হয়েছে। ওই দিন রাতে পুলিশ হুমায়ূন সুলতানকে গ্রেপ্তার করে।

স্বজনদের অভিযোগ, বিয়ের পর থেকে শামারুখকে বিভিন্ন অজুহাতে খান টিপু সুলতান ও তাঁর স্ত্রী নির্যাতন করে আসছিলেন।নুরুল ইসলামের অভিযোগ, খান টিপু সুলতান, তাঁর স্ত্রী জেসমিন আরা ও ছেলে হুমায়ুন সুলতান পরস্পর যোগসাজশে পরিকল্পিতভাবে শামারুখকে শ্বাসরোধ করে হত্যা করেন। মামলার পর থেকেই খান টিপু সুলতানের পক্ষ থেকে তাঁকে ভয় দেখানো হচ্ছে।

শামারুখ হলি ফ্যামিলি মেডিকেল কলেজ থেকে এমবিবিএস পাস করেন। সম্প্রতি তিনি ওই হাসপাতালে ইন্টার্নশিপ সম্পন্ন করেন। তিনি তাঁর শ্বশুরের পরিবারের সঙ্গে ধানমন্ডি ৬ নম্বর সড়কের ১৪ নম্বরে কেয়ারি তাজ নামের বহুতল ভবনের তিনতলায় থাকতেন।

শামারুখের বাবা নুরুল ইসলাম যশোরের ওয়েস্ট জোন পাওয়ার ডিস্ট্রিবিউশন কোম্পানির সহকারী প্রকৌশলী। তিনি যশোর শহরের বিমানবন্দর সড়কের স্থায়ী বাসিন্দা। দুই ভাইবোনের মধ্যে শামারুখ ছোট ছিলেন।

Samaruk mardarer Humaun sultan-www.jatirkhantha.com.bdশামারুখ মাহজাবিনের
শেষকথা ও শ্বশুরতত্ত্ব-

মারা যাওয়ার আগের রাতে বাবাকে ফোন করেন শামারুখ মাহজাবীন। কান্নাকাটি করে বলেন, ‘আব্বু, তুমি আমাকে এখান থেকে নিয়ে যাও, নইলে ওরা আমাকে মেরে ফেলবে।’ এটাই ছিল বাবা নুরুল ইসলামের সঙ্গে মেয়ের শেষ কথা। বৃহস্পতিবার রাতে ধানমন্ডি থানায় দায়ের করা হত্যা মামলায় প্রকৌশলী নুরুল ইসলাম এ কথা উল্লেখ করেন।

হলি ফ্যামিলির চিকিৎসক শামারুখের স্বামী হুমায়ুন সুলতান যশোর-৫ আসনের সরকারদলীয় সাবেক সাংসদ খান টিপু সুলতানের ছেলে। গত বৃহস্পতিবার দুপুরে শ্বশুর খান টিপু সুলতানের ধানমন্ডির বাসায় শামারুখের রহস্যজনক মৃত্যু হয়। ওই রাতেই শামারুখের বাবা নুরুল ইসলাম মেয়েকে পরিকল্পিতভাবে শ্বাসরোধ করে হত্যা করার অভিযোগ এনে মামলা করেন। মামলায় হুমায়ুন সুলতান এবং তাঁর বাবা ও মাকে আসামি কর হয়।

নুরুল ইসলাম গতকাল শুক্রবার  বলেন, বুধবার রাত ১১টার দিকে মুঠোফোনে মেয়ের সঙ্গে তাঁর ৩২ মিনিট কথা হয়। তিনি বলেন, ‘মেয়ে আমাকে এও বলে যে “বাবা, আমার শ্বশুর সম্পর্কে ভয়ংকর সব তথ্য পেয়েছি। এসব কাগজপত্র গোপন স্থানে রেখে দিয়েছি।” আমি জানতে চাই কী তথ্য পেয়েছ? মেয়ে বলল, এগুলো পরে তোমাকে দেখাব।’

নুরুল ইসলামের ধারণা, বিষয়টি খান টিপু সুলতান জেনে গিয়েছিলেন। এ কারণে শামারুখকে মেরে ফেলা হয়েছে। তিনি অভিযোগ করেন, খান টিপু সুলতান, তাঁর স্ত্রী জেসমিন আরা ও ছেলে হুমায়ুন সুলতান পরস্পর যোগসাজশে পরিকল্পিতভাবে শামারুখকে শ্বাসরোধ করে হত্যা করেন। মামলা করার পর থেকে খান টিপু সুলতানের পক্ষ থেকে তাঁকে ভয় দেখানো হচ্ছে।স্বজনদের অভিযোগ, বিয়ের পর থেকে শামারুখকে বিভিন্ন অজুহাতে খান টিপু সুলতান ও তাঁর স্ত্রী নির্যাতন করে আসছিলেন।

এ বিষয়ে খান টিপু সুলতানের বক্তব্য জানতে চেষ্টা করেও তাঁর সঙ্গে যোগাযোগ করা যায়নি। তাঁর মুঠোফোনও বন্ধ পাওয়া যায়। বৃহস্পতিবার রাতে  তাঁর বাসায় গেলে তিনি এ বিষয়ে কোনো কথা বলতে রাজি হননি।
ধানমন্ডি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবু বকর সিদ্দিক বলেন, তদন্তে হত্যায় জড়িত থাকার প্রমাণ পাওয়া গেলে খান টিপু সুলতান ও তাঁর স্ত্রীকে গ্রেপ্তার করা হবে।

MP+Tupu+daughter+in+law-www.jatirkhantha.com.bdঢাকা মেডিকেল কলেজ মর্গে শামারুখের লাশের ময়নাতদন্ত হয়। ময়নাতদন্তকারী ঢাকা মেডিকেল কলেজের ফরেনসিক মেডিসিন বিভাগের প্রভাষক সোহেল মাহমুদ  বলেন, মরদেহের ঘাড়ের অংশবিশেষ পরীক্ষার জন্য ঢাকা মেডিকেল কলেজের হিস্টোপ্যাথলজিক্যাল পরীক্ষাগারে পাঠানো হয়েছে। প্রতিবেদন পাওয়ার পর মৃত্যুর কারণ জানা যাবে।
পরে স্বজনেরা মরদেহ যশোরে নিয়ে যান। রাত নয়টার দিকে শহরের কারবালা কবরস্থানে শামারুখকে দাফন করা হয়।

 

কালো ব্যাজ ধারণ-

হলি ফ্যামেলি রেড ক্রিসেন্ট মেডিকেল কলেজের প্রাক্তন শিক্ষার্থী ও হলিফ্যামেলি রেড ক্রিসেন্ট ডিবেট ক্লাবের প্রেসিডেন্ট শামারুখের মৃত্যুর ঘটনায় শিক্ষক ও চিকিৎসকেরা কালো ব্যাজ ­ধারণ করেন। হত্যাকাণ্ডের সুষ্ঠু তদন্ত সাপেক্ষে দোষী ব্যক্তিদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে দুপুর ১২টার দিকে কলেজের সামনে তাঁর সহপাঠী, প্রাক্তন ও বর্তমান শিক্ষার্থী এবং কর্মকর্তা-কর্মচারীরা মানবন্ধন করেন।