• শুক্রবার , ২৯ মার্চ ২০২৪

শাহজালালে ৪ কেজি স্বর্ণবার উদ্ধার- ধরা পড়েনি চোরাচালানি গডফাদার


প্রকাশিত: ৬:৪৩ পিএম, ২১ আগস্ট ১৪ , বৃহস্পতিবার

নিউজটি পড়া হয়েছে ৫৬ বার

 

goldশফিক আজিজি, ঢাকা :
হযরত শাহজালাল আন্তজার্তিক বিমান বন্দরে এবার ধরা পড়েছে চার কেজি স্বর্ণবার।শুল্ক গোয়েন্দারা এই সোনার চালান আটক করলেও পাকরাও হয়নি আসল চোরাকারবারিরা। উদ্ধারকৃত সোনার মূল্য দুই কোটি টাকা বলে শুল্ক গোয়েন্দারা জানিয়েছেন।

এদিকে প্রায় প্রতিদিনই সোনার চালান ধরা পড়লেও রহস্যজনক কারণে ধরা পড়ছেনা কোন চোরাচালানি গডফাদার।একইভাবে এখনও ধরা  ছোঁয়ার বাইরে রয়েছে শাহজালাল আন্তজার্তিক বিমান বন্দরের চোরাচালান সিন্ডিকেট।
শুল্ক গোয়েন্দা ও তদন্ত পরিদপ্তরের মহাপরিচালক মঈনুল খান জাতিরকন্ঠকে জানান, সোনার চালান পাচারের সঙ্গে জড়িত সন্দেহে খোরশেদ আলম নামে এক যাত্রীকে গ্রেফতার করা হয়েছে। ঢাকার হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে ৩৬টি সোনার বার উদ্ধার করেছে শুল্ক গোয়েন্দা বিভাগ। এর ওজন চার কেজি ২০০ গ্রাম। মূল্য প্রায় দুই কোটি দুই লাখ টাকা।

আজ বৃহস্পতিবার দুপুর দেড়টার দিকে সোনার বারগুলো উদ্ধার করা হয়। এ ঘটনায় জড়িত সন্দেহে  খোরসেদ অালম নামের এক যাত্রীকে আটক করে বিমানবন্দর থানায় সোপর্দ করা হয়েছে।

শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের মহাপরিচালক বলেন, দুবাই থেকে ঢাকা আসা একটি ফ্লাইটে সোনার বার আনা হচ্ছে বলে গোপন সংবাদ পাওয়া যায়। ওই তথ্যের ভিত্তিতে আজ বেলা সোয়া একটার দিকে ফ্লাইটটি ঢাকায় অবতরণের পর তল্লাশি চালিয়ে সোনার বারগুলো উদ্ধার করা হয়।

উদ্ধার হওয়া ৩৬টি সোনার বারের ওজন প্রায় চার কেজি ২০০ গ্রাম। আনুমানিক মূল্য দুই কোটি দুই লাখ টাকা। আটক হওয়া যাত্রীকে বিমানবন্দর থানায় হস্তান্তর করা হয়েছে।