• বৃহস্পতিবার , ২৫ এপ্রিল ২০২৪

শাহজালালে রিজেন্টের ফ্লাইটে আগুন-অল্পের জন্যে প্রাণরক্ষা ১১০ যাত্রীর


প্রকাশিত: ১২:১৪ এএম, ২৫ আগস্ট ১৬ , বৃহস্পতিবার

নিউজটি পড়া হয়েছে ৩০ বার

বিশেষ প্রতিনিধি  :  ঢাকার হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে বেসরকারি বিমানসংস্থা রিজেন্ট এয়ারওয়েজের Regent air-www.jatirkhantha.com.bdসিঙ্গাপুরগামী একটি ফ্লাইটে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। বুধবার বেলা পৌনে ১২টার দিকে উড্ডয়নের সময় ফ্লাইটটির ডান পাশের চাকায় (লুস হুইলার) আগুন ধরে।

খবর পেয়ে ফায়ার সার্ভিস ও নিরাপত্তাকর্মীরা আগুন নিয়ন্ত্রণে আনেন বলে জাতিরকন্ঠকে জানান বিমানবন্দরের সিভিল এভিয়েশন বিভাগের জনসংযোগ কর্মকর্তা একেএম রেজাউল করিম।তিনি বলেন, ‘এতে হতাহতের কোন ঘটনা ঘটেনি।

রিজেন্টের ওই ফ্লাইটে ছয়জন ক্রু ও ১১০ জন যাত্রী ছিলেন। অগ্নিকাণ্ডের ঘটনা তদন্তে কমিটি গঠনের প্রক্রিয়া চলছে বলে জানিয়েছেন একেএম রেজাউল করিম।ফ্লাইটে আগুন লাগার পর নামার সময় কয়েকজন আহত হওয়ার খবর পাওয়া গেলেও শাহজালাল বিমানবন্দর কর্তৃপক্ষ তা নিশ্চিত করতে পারেনি।

এদিকে বিমানবন্দর কর্তৃপক্ষ জানিয়েছে, এই ঘ্টনার পর শাহজালালে প্রায় পৌনে এক ঘণ্টা ফ্লাইট উড্ডয়ন ও অবতরণ বন্ধ ছিল। ওই সময় ইউএস বাংলা এয়ারলাইন্সের চট্টগ্রাম থেকে আসা একটি ফ্লাইট আবার চট্টগ্রামে এবং সৈয়দপুর থেকে ঢাকায় আসা আরেকটি ফ্লাইট সিলেটে গিয়ে অবতরণ করে।

রাতে রিজেন্ট এয়ারওয়েজের প্রধান বিপণন কর্মকর্তা আকতার ইউ আহমেদ এক বিজ্ঞপ্তিতে জানান, সিঙ্গাপুরগামী ফ্লাইট আরএক্স ৭৮৪ উড্ডয়নের আগে ট্যাক্সিওয়েতে চাকায় ত্রুটি দেখা দেওয়ায় বিকল হয়ে পড়ে। রানওয়েতে যাওয়ার আগে হঠাৎ করে সামনের চাকা (লুস হুইলার) ফেটে যাওয়ায় বৈমানিক বিমানটি সাথে সাথে থামিয়ে ফেলেন।

এতে চাকায় স্ফুলিঙ্গ দেখা যায়।তিনি আরও জানান, যান্ত্রিক ত্রুটিজনিত এই অনাকাঙ্খিত ঘটনার জন্য রিজেন্ট এয়ারওয়েজ কর্তৃপক্ষ সকল যাত্রীদের কাছে দুঃখ প্রকাশ করছে।