• শনিবার , ২০ এপ্রিল ২০২৪

শাহজালালের ক্যানপিতে এপিবিএনের জালে তিন সোনা চোরাকারবারী পাকরাও


প্রকাশিত: ৩:০২ পিএম, ১৪ এপ্রিল ১৫ , মঙ্গলবার

নিউজটি পড়া হয়েছে ৮৪ বার

apbn gold recovary-www.jatirkhantha.com.bd বিশেষ প্রতিবেদক.ঢাকা : শাহজালালের ক্যানপিতে এপিবিএনের জালে তিন সোনা চোরাকারবারী পাকরাও হয়েছে ।শাহজালাল বিমান বন্দরের সকল সংস্থার নজর ফাঁকি দিয়ে বেরিয়ে এসেও ক্যানপি এলাকায় ধরা পড়েছে তিন সোনা চোরাকারবারী। সোনা চোরাকারবারীরা এপিবিএনের জালে ধরা পড়লেও এদের সহযোগী শাহজালালের সোনা সিন্ডিকেট রয়েছে বহাল তবিয়তে।
শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে আজ মঙ্গলবার সকালে ৬০০ গ্রাম সোনাসহ তিনজনকে আটক করেছে আর্মড পুলিশ ব্যাটালিয়ন (এপিবিএন)। আটক তিনজন হলেন মো. হাফিজ (২৮), আবু বকর মিয়া (৪২) ও মো. ফারুক (২৮)।

এপিবিএনের সহকারি পুলিশ সুপার তানজিনা আক্তার জাতিরকন্ঠকে জানান, গোপন সংবাদের ভিত্তিতে তিনি সোনা চোরাচালানকারীদের চিহ্নিত করতে সক্ষম হন। তিনি জানান, সকাল সাড়ে ৮টার দিকে তিন চোরাকারবারীকে আটক করা হয়। পরে তাদের শরীর তল্লাশি করে প্রত্যেকের কাছ থেকে দুটি করে সোনার বার উদ্ধার করা হয়।

সূত্র জানায়,  আটক যাত্রীদের মধ্যে হাফিজ ও আবু বকর আজ সকাল পৌনে সাতটার ফ্লাইটে বাংলাদেশ বিমানে করে মালয়েশিয়ার কুয়ালালমপুর থেকে ঢাকা আসেন। আটক ফারুক অন্য একজনের কাছ থেকে সোনার চালান গ্রহণ করতে বিমানবন্দরে এসেছিলেন।বিমানবন্দরের ১ নম্বর ক্যানপিতে এদের কাছ থেকে ১০০ গ্রাম ওজনের ছয়টি সোনার বার উদ্ধার করা হয়।এপিবিএনের তথ্যমতে, উদ্ধার হওয়া সোনার মূল্য প্রায় ৩০ লাখ টাকা।

এপিবিএন বলেছে, বিমান বন্দরের ভিতরের সোনা চোরাকারবারী  চক্রের সহযোগীদের ধরার চেষ্ঠা চলছে।এ ঘটনায় এপিবিএনের এস আই সাজ্জাদ বাদি হয়ে বিমান বন্দর থানায় মামলা দায়ের করেছেন।