• বৃহস্পতিবার , ২৫ এপ্রিল ২০২৪

শাবান-সোহেল নয়া ডিইউজের নেতৃত্বে


প্রকাশিত: ১:২৭ এএম, ২১ ফেব্রুয়ারি ১৬ , রোববার

নিউজটি পড়া হয়েছে ৯০ বার

Shaban Shohel-duj-www.jatirkhantha.com.bdবিশেষ প্রতিবেদক  :  আওয়ামী লীগ সমর্থিত ঢাকা সাংবাদিক ইউনিয়নের (ডিইউজে) নির্বাচনে শাবান মাহমুদ সভাপতি এবং সোহেল হায়দার চৌধুরী সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন। এরা দুজন একই প্যানেলে প্রতিবিতা করেছিলেন।

সভাপতি পদে শাবান মাহমুদ পেয়েছেন ৮৫৭ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী কুদ্দস আফ্রাদ ৬৬৭ ভোট পেয়েছেন। এই দুজনের পর আবু জাফর সূর্য ২৭৭ ভোট পেয়েছেন।সাধারণ সম্পাদক পদে নির্বাচিত সোহেল হায়দার পেয়েছেন ৫৩৪ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী সাজ্জাদ আলম খান তপু পেয়েছেন ৪৪৮ ভোট।

নির্বাচিত অন্যরা হলেন- সহ-সভাপতি আতিকুর রহমান চৌধুরী (৭৪৯), যুগ্ম সম্পাদক শাহানা শিউলী (৫৫২), কোষাধ্যক্ষ সেবিকা রানী (৬০৭), সাংগঠনিক সম্পাদক মো. শাহজাহান মিয়া (৪৯৭), প্রচার সম্পাদক আক্তার হোসেন (৫৯৪), ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক মফিজুর রহমান খান বাবু (৯১৮), জনকল্যাণ সম্পাদক উম্মুল ওয়ারা সুইটি(১০৪৯) ও দপ্তর সম্পাদক পদে মনিরুজ্জামান উজ্জ্বল (৭১২) ভোট পেয়েছেন।

৯ সদস্যের নির্বাহী কমিটিতে নির্বাচিত অন্যরা হলেন- শামীমা আখতার (৬৯১), মর্তুজা হায়দার লিটন (৬১৫),এ এম শাহজাহান মিয়া (৬৫১), সলিমুল্লাহ সেলিম (৫৯৯), জান্নাতুল ফেরদৌস চৌধুরী (৫৭১), দুলাল খান (৫৪১), সোহেলী চৌধুরী (৫৪১), দেবাশীষ রায় (৫৩৩), মঞ্জুশ্রী বিশ্বাস (৪৫৩)।

ডিইউজে নির্বাচনে স্বতন্ত্র প্রার্থীসহ পাঁচটি প্যানেলে মোট ৮৬ জন প্রতিদ্বন্দ্বিতা করেন।শাবান-সোহেল পরিষদ থেকে সভাপতি, সাধারণ সম্পাদক, ক্রীড়া ও সংস্কৃতি সম্পাদকসহ নির্বাহী পরিষদের চার সদস্য নির্বাচিত হয়েছেন। কুদ্দুস-তপু পরিষদ থেকে সহ-সভাপতি, যুগ্ম সম্পাদক, প্রচার সম্পাদক, দপ্তর সম্পাদক, জনকল্যাণ সম্পাদকসহ নির্বাহী পরিষদের দুটি সদস্য পদে বিজয়ী হয়েছে।সূর্য্-মজিদ পরিষদ থেকে কোষাধ্যক্ষ, সাংগঠনিক সম্পাদক ও নির্বাহী পরিষদের একজন সদস্য নির্বাচিত হয়েছেন।উপল-মেহেদি পরিষদ থেকে নির্বাহী পরিষদের দুটি সদস্য পদে জয় এসেছে।

শনিবার সকাল ৯টা থেকে বিকাল ৫টা পর্যন্ত ভোটগ্রহণের পর গণনা শেষে রাতে ফল ঘোষণা করেন নির্বাচন কমিটির চেয়ারম্যান জাতীয় প্রেসক্লাবের সভাপতি মুহাম্মদ শফিকুর রহমান।

এই নির্বাচনে মো তিন হাজার ভোটার ছিলেন। তাদের মধ্যে দুই হাজার ১২ জন ভোট দিয়েছেন।