• শুক্রবার , ২৯ মার্চ ২০২৪

শান্তিনগর থেকে ঝিলমিল পর্যন্ত ১৩ কিলোমিটার ফ্লাইওভার করে দেবে মালয়েশিয়া


প্রকাশিত: ৭:২৫ পিএম, ২৯ এপ্রিল ১৪ , মঙ্গলবার

নিউজটি পড়া হয়েছে ৯২ বার

নিজস্ব প্রতিবেদক, ঢাকা ২৯ এপ্রিল:   রাজধানীর উত্তরা ও কামরাঙ্গীরচরে ২২ হাজার এপার্টমেন্ট এবং ১৩ কিলোমিটার দীর্ঘ ফ্লাইওভার তৈরি করে দেবে মালয়েশিয়া।
মঙ্গলবার গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়ে বাংলাদেশ ও মালয়েশিয়া সরকারের সঙ্গে এনিয়ে তিনটি সমঝোতা স্মারক সই হয়।
গৃহায়ন ও গণপূর্তমন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন সাংবাদিকদের বলেন, এপার্টমেন্টগুলোর মধ্যে উত্তরায় হবে ১২ হাজার, কামরাঙ্গীরচরে হবে ১০ হাজার।
উত্তরা প্রকল্পে মোট ১৮ হাজার এপার্টমেন্ট হবে, বাকি ৬ হাজার সরকার নিজ উদ্যগে করবে বলে তিনি জানান।
“এছাড়া শান্তিনগর থেকে ঝিলমিল আবাসিক প্রকল্প পর্যন্ত ১৩ কিলোমিটার দীর্ঘ একটি ফ্লাইওভার তৈরি করে দিতে সমঝোতা স্মারক সই করা হয়েছে।
এই প্রকল্পগুলো বাস্তবায়নে পূর্ণাঙ্গ আর্থিক প্রস্তাব পাওয়ার পর তা যাচাই-বাছাই করে চূড়ান্ত চুক্তির বিষয়ে সিদ্ধান্ত নেয়া হবে বলে জানান তিনি।
চুক্তি হলে কবে নাগাদ এ প্রকল্পগুলো মালয়েশিয়া শেষ করতে পারবে- জানতে চাওয়া হলে মোশাররফ বলেন,“তারা জানিয়েছে উত্তরা এপার্টমেন্ট প্রকল্পে চুক্তি হলে ৩০ মাসের মধ্যে তারা তৈরি করে দেবে।”
কামরাঙ্গীরচরের এপার্টমেন্ট এবং ফ্লাইওভার প্রকল্পের বিষয়ে সম্ভাব্য কোনো সময় জানাতে পারেননি তিনি।
মন্ত্রী বলেন, “আশা করছি, মালয়েশিয়া খুব দ্রুত তাদের পূর্ণাঙ্গ প্রস্তাব দেবে এবং আমরাও দ্রুত এ ব্যাপারে সিদ্ধান্ত নিতে পারব।”
তিন প্রকল্পে সমঝোতা স্মারকে সই করেন মোশাররফ হোসেন এবং মালয়েশিয়া সরকারের বিশেষ দূত উতামা এস সামি ভেলু।
সমঝোতা স্মারক সইয়ের অনুষ্ঠানে গৃহায়ন ও গণপূর্ত সচিব গোলাম রব্বানী, রাজউক চেয়ারম্যান জয়নাল আবেদিন ভূঁইয়াসহ মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।