• শনিবার , ২০ এপ্রিল ২০২৪

লতিফ সিদ্দিকী ’মুরতাদ্’ তার শাস্তি মৃত্যুদন্ড-


প্রকাশিত: ৫:৪৭ পিএম, ২ অক্টোবর ১৪ , বৃহস্পতিবার

নিউজটি পড়া হয়েছে ৭৭ বার

islami logo
আবু জাফর মুহাম্মাদ ইকবাল:  ইসলামী সমাজ ‘মুরতাদ’ ঘোষণা করেছে সরকারের সাবেক মন্ত্রী আব্দুল লতিফ সিদ্দিকীকে।আজ বৃহস্পতিবার দৈনিক জাতিরকন্ঠে পাঠানো এক বিবৃতিতে ইসলামী সমাজ জানায়,
আব্দুল লতিফ সিদ্দিকী নিজেকে একজন মুসলমান পরিচয় দেয়া সত্বেও অমার্জনীয় অপরাধ করেছে।
ইসলামী শরীয়াহ অনুযায়ী তার একমাত্র শাস্তি  মৃত্যুদন্ড।

বিবৃতিতে আরো বলা হয়, আল্লাহ, রাসূল মুহাম্মাদ (সাঃ) এবং ইসলামের অবমাননা করা কুফর ও র্শিক এবং ইসলামী  আইন-বিধান বা শরীয়াহ অনুযায়ী এটা চরম শাস্তিযোগ্য অপরাধ। মুসলিম পরিচয় দানকারী এ ধরনের অপরাধ করলে সে ’মুরতাদ্’ বলে গণ্য হবে এবং যদি ’তওবা’ না করে তবে তার শাস্তি একমাত্র মৃত্যুদন্ড।

মানুষের সার্বভৌমত্বেও ভিত্তিতে মানব রচিত ব্যবস্থা দ্বারা সমাজ ও রাষ্ট্র পরিচালিত হওয়ার কারণে বিভিন্ন দেশে বিভিন্ন সময়ে সৃষ্টিকর্তা আল্লাহরই সৃষ্ট মানুষরুপী পশুর চেয়ে অধম ও অজ্ঞ কিছু ব্যাক্তি সৃষ্টিকর্তা আল্লাহ, তাঁর প্রিয় রাসূল (সাঃ)  এবং তাঁর প্রদত্ত কল্যাণকর একমাত্র র‌্যবস্থা ’ইসলাম’এর বিধি বিধান সম্পর্কে ধৃষ্টতাপূর্ণ কুটুক্তি করে আসছে।

বিচ্ছিন্নভাবে এমন জঘন্য অপরাধ কিছু ব্যাক্তি করলেও রাষ্ট্র পরিচালনায় নিয়েজিত কোন দেশের মন্ত্রী পর্যায়ের এমনকি বিধর্মীদের কেউ আজ পর্যন্ত
আল্লাহ, তাঁর রাসূল (সাঃ) এবং ’ইসলাম’ সম্পর্কে অবমাননাকর কোন মন্তব্য বা উক্তি করেছে এমন ঘটনা বিরল।

কিন্তু দুঃখজনক ও দুর্ভাগ্যজনক হলেও শতকরা ৯০ জন মুসলমান বসবাসকারী বিশ্বের দ্বিতীয় বৃহত্তম মুসলিম দেশ বাংলাদেশের বর্তমান শেখ হাসিনা’র নেতৃত্বে পরিচালিত সরকারের মন্ত্রী আব্দুল লতিফ সিদ্দিকী নিজেকে একজন মুসলমান পরিচয় দেয়া সত্বেও এই অমার্জনীয় অপরাধ করেছে।

ইসলামী শরীয়াহ অনুযায়ী তার একমাত্র শাস্তি  মৃত্যুদন্ড।কিন্তু এই জঘন্যতম অপরাধের শাস্তি  কার্যকর করবে ’ইসলামী রাষ্ট্রের সরকার’, যে রাষ্ট্র সৃষ্টিকর্তা আল্লাহর সার্বভৌমত্বের ভিত্তিতে রাসূল মুহাম্মাদ (সাঃ) প্রদর্শিত পদ্ধতিতে একমাত্র আল্লাহ কর্তৃত্বে আল্লাহর আইন-বিধান দ্বারা পরিচালিত। বাংলাদেশ তো ’ইসলামী রাষ্ট্র’ নয়। এই রাষ্ট্র সৃষ্টিকর্তা আল্লাহ সার্বভৌমত্ব, আইন-বিধান ও কর্তৃত্বের ভিত্তিতে পরিচালিত হয় না। ইসলামী শরীয়াহ প্রতিষ্ঠিত নেই।
বিধায়; আব্দুল লতিফ সিদ্দিকী এবং তার মতো আরো যারা আছে তাদের শাস্তি হয়নি, হবেও না। যদিও এ ঘটনার প্রেক্ষিতে আব্দুল লতিফের শাস্তির দাবীতে আন্দোলন, সংগ্রাম ও বিক্ষোভ শুরু হয়েছে, আরো হবে।সমাজ ও রাষ্ট্র পরিচালনায়
আল্লাহর সার্বভৌমত্ব, আইন-বিধান ও কর্তৃত্ব অমান্য অস্বীকার করে মানুষের সার্বভৗমত্ব, আইন-বিধান ও কর্তৃত্বের ভিত্তিতে মানব রচিত ব্যবস্থা ’গণতন্ত্র’ প্রতিষ্ঠিত থাকাই যে সকল অপরাধ সংঘটিত হওয়ার এবং সকল সস্যার মূল কারণ, এটা জাতির মানুষ এবং মুসলিম দাবীদারগণ আজো উপলব্দি করতে পারছে না।
মন্ত্রী আব্দুল লতিফের এই ধৃষ্টতাপূর্ণ আল্লাহ, তাঁর রাসূল (সাঃ) ও ইসলাম সম্পর্কে অবমাননাকর বক্তব্য গোটা মুসলিম উম্মাহ্র গালে খুব জোরে একটা চপেটাঘাত।
কারণ মুসলমান দাবী করা সত্বেও এই মুসলিম উম্মাহ তাদের সমাজ ও রাষ্ট্র পরিচালনায় আল্লাহর সার্বভৌমত্ব, আইন-বিধান ও কর্তৃত্ব অমান্য করে মানুষের সার্বভৌমত্ব, আইন-বিধান ও কর্তৃত্বের ভিত্তিতে “গণতন্ত্র, রাজতন্ত্র, সমাজতন্ত্র, একনায়কতন্ত্র, সামরিকতন্ত্র”  ইত্যাদি মানব রচিত ব্যবস্থা গ্রহন করে নিয়েছে।
মানুষের মনগড়া আইন-বিধান ও মানব রচিত ব্যবস্থার ধারক বাহক নেতা বা সরকারের আনুগত্য স্বীকার করে মানুষের দাসত্ব করে চলছে।
সৃষ্টিকর্তা আল্লাহ প্রদত্ত কল্যাণকর একমাত্র জীবন ব্যবস্থা ’ইসলাম’ পরিত্যাগ করে মানব রচিত ব্যবস্থা গ্রহন করা নিশ্চিতভাবেই আল্লাহর সাথে কুফুরী, র্শিক ও আল্লাহর চরম অবাধ্যতা এবং আল্লাহর বিরুদ্ধে চরম বিদ্রোহ।