• বুধবার , ২৪ এপ্রিল ২০২৪

রোহিঙ্গাদের সহায়তায় প্রধানমন্ত্রীর তহবিলে ইসলামী সমাজের অনুদান


প্রকাশিত: ২:৫৮ পিএম, ১৯ সেপ্টেম্বর ১৭ , মঙ্গলবার

নিউজটি পড়া হয়েছে ১৬৩ বার

স্টাফ রিপোর্টার :  মুসলমানদের কল্যাণে রোহিঙ্গাদের সহায়তায় প্রধানমন্ত্রীর ত্রাণতহবিলে কাল নগদ টাকা অনুদান দেবে ইসলামী islamisamaj-www.jatirkhantha.com.bdসমাজ। ইসলামী  সমাজ এর  আমীর হযরত সৈয়দ হুমায়ূন কবীর এর নেতৃত্বে একটি প্রতিনিধিদল প্রধানমন্ত্রীর ত্রাণতহবিলে এই নগদ অর্থ সহায়তা প্রদান করবেন। ইসলামী সমাজের নেতা মুহাম্মাদ ইয়াছিন জাতিরকন্ঠকে বিষয়টি নিশ্চিত করেন।

ইসলামী সমাজ সূত্র জানায়,  আগামীকাল রোজ বুধবার ১১টা থেকে ১২টার মধ্যে নগদ টাকার একটি অনুদান প্রদানের  মাধ্যমে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের প্রধানমন্ত্রীর ত্রাণতহবিলে প্রদান করবে আমীরের নেতৃত্বাধীন একটি প্রতিনিধিদল।
এর আগে মিয়ানমারের সেনাবাহিনী ও পুলিশ সে দেশের সরকারের নির্দেশে রোহিঙ্গা গ্রামগুলোতে নির্বিচারে গুলি চালিয়ে মানুষ হত্যা করার প্রতিবাদে জাতীয় প্রেসক্লাবের সামনে এক মানববন্ধন কর্মসূচি পালন করে ইসলামী সমাজ।

এসময় ইসলামী  সমাজ এর  আমীর হযরত সৈয়দ হুমায়ূন কবীর বলেন,  মিয়ানমার সেনারা জীবন্ত মানুষকে পুড়িয়ে মারছে এবং রোহিঙ্গা অধিবাসীদের বাড়ী-ঘর জ্বালিয়ে দেশ থেকে তাদের বেড় করে দিচ্ছে, লুটপাট করছে, নারীদেরকে ধর্ষণ করছে, এসব জঘন্যতম মানবতা বিরোধী অপরাধ দ্রুত বন্ধ হওয়া জরুরী।

তিনি বলেন, এসব অপরাধ বন্ধে জাতিসংঘের মাধ্যমে বিশ্বের বিভিন্ন রাষ্ট্রের ক্ষমতাসীন নেতাদের দ্রুত কর্যকরী যথাযথ পদক্ষেপ গ্রহন করে রোহিঙ্গাদেরকে তাদের নিজ দেশে স্থায়ীভাবে তাদের নাগরিক অধিকারসহ শান্তিপূর্ন বসবাসের সু ব্যবস্থা করা প্রয়োজন। এলক্ষ্যে তিনি জাতিসংঘের সাধারণ পরিষদের (ইউএনজিএ)র চলমান  ৭২তম অধিবেশনে বিভিন্ন রাষ্ট্রের ক্ষমতাসীন নেতাদেরকে সম্মিলিতভাবে যথাযথ পদক্ষেপ গ্রহনের আহবান জানান। মুহাম্মাদ ইয়াছিনের পরিচালনায় এসময় আরো বক্তব্য রাখেন আবু জাফর মুহাম্মাদ ইকবাল, মুহাম্মাদ ইউসুফ আলী ও সোলায়মান কবীর প্রমুখ।